দেশের পথে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৮, ১০:৫৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহ হজ পালন শেষে সৌদি আরব থেকে দেশের পথে রওনা হয়েছেন। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চার দিনের এই সফরে সৌদি আরব গিয়েছিলেন তিনি। এই সফরে সৌদি বাদশাহ সালমান ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা।

শুক্রবার (১৯ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার পথে রওনা হন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে তাকে বিদায় জানান সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। বিমানে ওঠার আগে প্রধানমন্ত্রী মক্কায় জুমার নামাজ আদায় করেন। আগের রাতে ওমরাহ পালন করেন তিনি ও তার সফরসঙ্গীরা।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সৌদি বাদশা বাংলাদেশে চলমান উন্নয়নের ধারাবাহিকতা রাখার উপর জোর দিয়েছেন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। বাংলাদেশের উন্নয়নের অংশ হতে আগ্রহ প্রকাশ করেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

মঙ্গলবার বিকালে ঢাকা থেকে রওনা হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সফরে প্রধানমন্ত্রী ছিলেন রিয়াদে কিং সৌদ প্যালেসে। বাদশাহর সঙ্গে বৈঠকের পর রিয়াদে নিজস্ব জমিতে বাংলাদেশ দূতাবাস ভবনের উদ্বোধন করেন তিনি।

মদিনা থেকে বৃহস্পতিবার জেদ্দায় পৌঁছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের চ্যান্সারি ভবনের ভিত্তিফলক উন্মোচন করেন শেখ হাসিনা। জেদ্দা কনফারেন্স প্যালেসে আছরের নামাজ আদায় করে মক্কার উদ্দেশে রওনা প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: