আকাশপথে চট্টগ্রাম নেয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৮, ০১:০০ এএম

বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। তার সেই রুপালী গিটার ফেলে সবাইকে কাঁদিয়ে বৃহস্পতিবার (১৮ অক্টোবর) চলে গেলেন না ফেরার দেশে। গত দুই দিন ধরে তার মরদেহ ঢাকায় রাখা হয়েছে। শনিবার তার মরদেহ আকাশপথে ঢাকা থেকে চট্টগ্রামে নেওয়া হবে। প্রথমে সড়কপথে নেওয়ার কথা থাকলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

আইয়ুব বাচ্চুর ব্যান্ড এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ জানিয়েছেন, শনিবার সকাল ১০টায় ইউএস বাংলার উড়োজাহাজে করে মরদেহ চট্টগ্রামে নেওয়া হবে।

ইউএস বাংলার পৃষ্ঠপোষকতায় আইয়ুব বাচ্চুর স্বজনসহ ২০ জনের দল একই উড়োজাহাজে চট্টগ্রামে যাবেন। সেখানে শনিবার বিকেলে মায়ের কবরের পাশে শায়িত করা হবে জনপ্রিয় এই সংগীত শিল্পীকে।

এ দিকে আজ মধ্যরাতে আইয়ুব বাচ্চুর প্রবাসী দুই সন্তান অস্ট্রেলিয়া ও কানাডা থেকে দেশে পৌঁছানোর কথা রয়েছে। তাঁরাও ওই উড়োজাহাজে বাবার মরদেহের সঙ্গী হওয়ার কথা।

শুক্রবার (১৯ অক্টোবর) শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহের প্রতি শ্রদ্ধা জানানো হয়। তারপরই দুপুর পৌনে ১টার দিকে জাতীয় ঈদগাহ ময়দানে তার মরদেহ আনা হয়। সেখানে তার নামাজের জানাজা অনুস্তিত হয়। আইয়ুব বাচ্চুর জানাজায় শিল্পী, নাট্যকার, রাজনীতিবিদ, আইনজীবীসহ সর্বস্তরের লাখো মানুষ অংশ নেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: