শেষবারের মতো নানা বাড়িতে আইয়ুব বাচ্চু

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৮, ০২:২০ পিএম

কিংবদন্তি ব্যান্ড সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর নিথর দেহ। শনিবার (২০ অক্টোবর) সকাল ১০টা ৪০ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মরদেহ পৌঁছায়।

চট্টগ্রামের বর্তমান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সেখানে সকাল ১০টা ৫০ মিনিটে মরদেহটি গ্রহণ করেন। এরপরে ১১টা ১০ মিনিটে আইয়ুব বাচ্চুর মরদেহ বহনকারী গাড়ি দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে আইয়ুব বাচ্চুর নানার বাড়ির উদ্দেশে রওনা দেয়।

আগে থেকেই জনপ্রিয় এই শিল্পীকে শেষ বারের মতো কাছ থেকে একনজর দেখার জন্য দূর-দূরান্ত থেকে দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে হাজির হয়েছেন হাজার হাজার ভক্ত-অনুরাগী।

এদিকে, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বিশৃঙ্খলা এড়াতে শিল্পীর নানার বাড়িতে ভীড় না করার জন্য সবাইকে অনুরোধ করেন। পাশাপাশি মেয়র জানান, নগরীর জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদ ময়দানে আজ শনিবার বিকেল ৩-৪টা পর্যন্ত তার কফিন সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

ইতোমধ্যে লাখো ভক্ত তাদের প্রিয় শিল্পী আইয়ুব বাচ্চুকে শেষ বারের মতো দেখতে সকাল ৯টা থেকে লাইন ধরে দাঁড়িয়ে অপেক্ষা করছে। 

বিশৃঙ্খলা এড়াতে ওই এলাকার নিরাপত্তায় পুলিশ সদস্যরা তৎপর রয়েছেন বলে জানা গেছে।

এর আগে, শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ নেয়া হয় তার গানের স্টুডিও মগবাজারে ‘এবি কিচেনে’। সেখানে তার দ্বিতীয় জানাজা হয়। এরপর মরদেহ নেওয়া হয় চ্যানেল আই কার্যালয়ে। সেখানে তৃতীয় জানাজা হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ রাখা হয় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য। এ সময় শহীদ মিনারে সকল শ্রেণির মানুষ আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা জানান।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল ১০টার দিকে হৃদযন্ত্রে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন এই কিংবদন্তী সঙ্গীতশিল্পী। সকালে নিজ বাসায় অচেতন হয়ে পড়েন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। 

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: