হেরেই চলছে শ্রীলঙ্কা

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৮, ১০:২৩ পিএম

ইংল্যান্ডের কাছে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৮ রানে হেরে ওয়ানডে সিরিজ খুইয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে যাওয়ার পর পরের দুটি ম্যাচে পরাজয়ের পর হাড় জুটেছে বৃষ্টি বিঘ্নিত চতুর্থ ওয়ানডেতেও। আর এতে জয় তুলে নিয়ে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা ইংল্যান্ড নিশ্চিত করেছে সিরিজ জয়ও।

টস হেরে ব্যাট করতে নেমে এদিন ভালো সংগ্রহই জড়ো করেছিল স্বাগতিক দল। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে রান সংখ্যা দাঁড়িয়েছিল ২৭৩। ওপেনার নিরোশাণ ডিকওয়েলার পাশাপাশি এদিন চওড়া হয়েছিল দাসুন শানাকার ব্যাট। দুজনই তুলে নিয়েছেন অর্ধ-শতক। ডিকওয়েলার ৭০ বলে ৫২ রানের ইনিংসের পর দৃঢ় ব্যাট চালিয়েছে শানাকা করেছেন ৬৬ রান, ৬৬ বলেরই মোকাবেলায়। এছাড়া থিসারা পেরেরার ৪৪, অধিনায়ক দীনেশ চান্দিমালের ৩৩ ও আকিলা ধনঞ্জয়ার ঝড়ো ৩২ রানের অপরাজিত ইনিংসে ভর করে সিরিজে প্রথম জয়ের স্বপ্নই দেখছিল লঙ্কানরা।

তবে সেই জয়ের স্বপ্নে বাঁধ সাধে বৃষ্টি। ১২ রানে অ্যালেক্স হেলস ফিরলেও আরেক ওপেনার জেসন রয় খেলছিলেন বুঝেশুনে। ফিফটি তুলে নেওয়ার আগে সাজঘরে ফিরলেও তার ৪৫ রানের ইনিংস সচল রেখেছিল রানের চাকা। দুই ওপেনারের বিদায়ের পর জো রুটের ৫৭ বলে ৩২ ও অধিনায়ক এউইন মরগ্যানের ৩৪ বলে ৩১ রানের ইনিংসে ভর করে ২৭ ওভারে ১৩২ রান সংগ্রহ করে ইংলিশরা।

বৃষ্টি নামলে খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়াররা। ম্যাচের বাকি অংশ মাঠে গড়ানোর সম্ভাবনা উধাও হলে এখানেই সমাপ্তি টানেন অফিসিয়ালরা, তার আগে বৃষ্টি আইনের হিসাবে পরে ব্যাট করেও ইংল্যান্ড পায় ১৮ রানের জয়।

তিনটি চার ও একটি ছক্কায় ৩৪ বলে ৩১ রানের ইনিংস খেলে ইংলিশ অধিনায়ক মরগ্যানই হয়েছেন ম্যাচসেরা।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: