বস্তায় মেয়ের লাশ কাঁধে হাঁটতে হলো বাবাকে!

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১২:১৯ এএম

ঘূর্ণিঝড় তিতলির আঘাতে আক্রান্ত হয়ে মারা যায় ৭ বছরের শিশু ববিতা। খবর পেয়ে সেখানে পৌঁছে যায় পুলিশ। লাশ ময়নাতদন্ত করাতে হবে। তাই ববিতার বাবাকে বলা হয় লাশ নিয়ে হাসপাতালে যেতে। ভারতে ওড়িশ্যায় সম্প্রতি মর্মান্তিক এই ঘটনা ঘটেছে।

দরিদ্র বাবার গাড়ি ভাড়া করার অর্থ নেই। তাই মেয়ের লাশ কাঁধে নিয়ে ৮ কিলোমিটার হেটে হাসপাতালে যেতে হলো বাবা কুন্দ দোরাকে।

এ বিষয়ে মৃত ববিতার বাবা মুকুন্দ গণমাধ্যমকে জানান, পুলিশ এসে লাশের ছবি তুলে নিয়ে যায়। বলে যায়, লাশ ময়নাতদন্তের জন্য ভবানীপাটনা হাসপাতালে নিয়ে যেতে হবে।

পুলিশ লাশ নিয়ে যাওয়ার কোনো ব্যবস্থা করেনি। মেয়ের লাশ আমাকে হাসপাতালে নিয়ে যেতে হবে বলে নির্দেশ দিয়ে যায়। গরিব মানুষ। গাড়ি ভাড়া করার সামর্থ্য আমার নেই। ফলে মেয়ের লাশ বস্তায় ভরে কাঁধে করে হাসপাতালে নিয়ে যাই।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, ওড়িশ্যার গজপতি জেলার আতঙ্কপুর গ্রামে গত ১১ অক্টোবর নিখোঁজ হয়ে যায় মুকুন্দ দোরার ৭ বছরের মেয়ে ববিতা।

ধারণা করা হচ্ছে তিতলির সময় ধসে চাপা পড়ে ববিতার মৃত্যু হয়। বুঝবার মৃতদেহটি পাওয়া যায় একটি নালার মধ্যে। লাশ পাওয়ার খবর পেয়ে সেখানে উপস্থিত হয় পুলিশ।

এর আগে ২০১৬ সালে সেখানে প্রায় একই রকম ঘটনা ঘটেছিল। সেবার স্ত্রীর লাশ কাঁধে নিয়ে স্বামীকে ১০ কিলোমিটার হাঁটতে হয়েছিল।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: