আগাম জামিন পেলেন জাফরুল্লাহ চৌধুরী

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ০৩:৪৪ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে করা আশুলিয়া থানায় চাঁদাবাজি ও জমি দখলের পৃথক দুই মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পুলিশ অভিযোগপত্র না দেয়া পর্যন্ত তাকে এ জামিন মঞ্জুর করা হল।

রবিবার (২১ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন আবেদন মঞ্জুর করেন।

গত ১৮ অক্টোবর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার পক্ষে জামিন আবেদন করা হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন জামিন আবেদনের ওপর শুনানি করেন।

এ বিষয়ে তিনি জানান, এই দুই মামলায় পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত হাইকোর্ট তাকে জামিন দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর রাতে আশুলিয়া থানায় জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করেন মানিকগঞ্জের হরিরামপুরের মোহাম্মদ আলী ও নারায়ণগঞ্জের রূপগঞ্জের আনিছুর রহমান।

মামলায় আসামি করা হয়, গনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী (৮৫), গন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার দেলোয়ার হোসেন (৫৭), গনস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির (৫৫) এবং আশুলিয়ার টাকশুর এলাকার নুর মোহাম্মদের ছেলে আওলাদ হোসেন (৪৮) সহ অজ্ঞাতনামা ৩-৪ জনকে।

মামলার এজহারে বলা হয়, আশুলিয়ার পাথালিয়া মৌজায় ৪.২৪ একর জমির মালিক মোহাম্মদ আলী, আনিছুর রহমান ও তাজুল ইসলাম। আসামিরা দীর্ঘদিন এ জমি দখলের চেষ্টা করছে। ১৪ অক্টোবর আসামিরা ওই জমিতে হাজির হয়ে বলেন, জাফরুল্লাহ চৌধুরীর নির্দেশে এ জমি গণস্বাস্থ্য কেন্দ্রের কাছে হস্তান্তর করতে হবে অথবা গণস্বাস্থ্য কেন্দ্রকে এক কোটি টাকা জরিমানা দিতে হবে। বাদীরা এ টাকা দিতে অস্বীকার করলে আসামিরা ভাঙচুর করেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু জানান, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে মোহাম্মদ আলীর মালিকানাধীন আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নে অবস্থিত ৪.২৪ একর জমি অবৈধভাবে দখলের চেষ্টা করে আসছে। এ উদ্দেশ্যে বিভিন্ন সময়ে হুমকি ও চাপ প্রয়োগ করে এবং ১ কোটি টাকা চাঁদা দাবি করে। এরই জের ধরে গত রবিবার ডা. জাফরুল্লাহ চৌধুরীর নির্দেশে অভিযুক্তরা জমির বেষ্টনী, সাইনবোর্ড, লোহার গেট ভাঙচুর ও লুটপাট করে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: