প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানা আয়োজন জবিতে

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ০৫:০০ পিএম

নানা আয়োজনে আগামীকাল পালিত হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী। ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসহলেও এবার দুর্গাপূজা ও সাপ্তহিক ছুটি থাকায় দিবসটি পালিত হচ্ছে দুইদিন পর।

দিবসটি উপলক্ষে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস: অদম্য তের বছর’ স্লোগানকে সামনে রেখে আগামীকাল সোমবার দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ।

ওইদিন সকাল ৯.১০ টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন  করা হবে। সকাল ৯.১৫ টায় বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এরপর সকাল ৯.৩০টায় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ও শিক্ষার্থীর অংশ গ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকীর একটি র‌্যালি উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করবে। পরে রায় সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে এসে সমাপ্ত হবে।

সকাল সাড়ে ১০টায় সামাজিক বিজ্ঞান ভবন চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলা ১২টায় নতুনএকাডেমিক ভবনের নিচতলায় বার্ষিক চারুকলা প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এছাড়াও দিনব্যাপী ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় প্রকাশনা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানগুলোতে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক, শুভানুধ্যায়ী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে
 
বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: