শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

‘জাতীয় ঐক্যফ্রন্ট সর্বনিম্ন ২০০ আসনে বিজয়ী হবে’

২১ অক্টোবর, ২০১৮ ১৭:১৫:০২

ছবি: ইন্টারনেট

সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয় ঐক্যফ্রন্ট সর্বনিম্ন ২০০ আসনে বিজয়ী হবে বলে মনে করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট কলাম লেখক আসিফ নজরুল।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।

আসিফ নজরুল বলেন, ‘বাংলাদেশে এন্টি-ইনকাম্বেন্সি অনেক বড় একটা ফ্যাক্টর। এন্টি-ইনকাম্বেন্সি সারা পৃথিবীতে বড় ফ্যাক্টর। আমেরিকাতে পর্যন্ত এরকম নজির খুব কম পাবেন, দুই টার্মের বেশি কেউ নির্বাচনে জিতেছে। ব্রিটেনেও পাবেন না, ভারতে তো আরও পাবেন না।’

তিনি বলেন, ‘একটা সরকার ১০ বছর যাবত ক্ষমতায় আছে, যারা ইয়াং ভোটার হয়েছে তারা শুধু এই সরকারের অত্যাচারই দেখেছে। এখানে যদি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হয় শুধুমাত্র এন্টি ইনকাম্বেন্সির কারণে। আর এ সরকারের আমলে যে দুঃশাসন হয়েছে, বিএনপি আমলেও দুঃশাসন হয়েছে, কিন্তু এ সরকারের আমলে এমন কিছু ঘটেছে যা আগে কখনও ঘটেনি।’

‘এই সরকারের আমলে কেন্দ্রীয় ব্যাংক লুটপাট হয়েছে, এই সরকারের আমলে প্রধান বিচারপতিকে চলে যেতে হয়েছে, এই সরকারের আমলে স্কুলের ছাত্রদের গায়ে হাত দেয়া হয়েছে, এই সরকারের আমলে হাতুড়ি দিয়ে পিটিয়ে ফেসবুকে বলেছে আমি করেছি, তাকে পুলিশ গ্রেফতার করেনি। এই মাত্রায় দুঃশাসন, অত্যাচার আগে কখনও হয়নি। তাই আমি বিশ্বাস করি, যদি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হয় জাতীয় ঐক্যফ্রন্ট অবশ্যই সর্বনিম্ন ২০০ আসনে বিজয়ী হবে’, বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এই অধ্যাপক।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: