ইমরুলের দুর্দান্ত শতকে ম্যাচে ফিরল বাংলাদেশ

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ০৫:৩১ পিএম

চরম চাপের মুখে অনবদ্য এক সেঞ্চুরি তুলে নিলেন টাইগার ওপেনার ইমরুল কায়েস। শুরুতেই যথারীতি ব্যাটিং বিপর্যয় হলে একপ্রান্তে প্রাচীরের মত দাঁড়িয়ে যান তিনি। পরিস্থিতি সামাল দিয়ে ঠান্ডা মাথায় ১১৮ বলে তুলে নেন নিজের তৃতীয় ওয়ানডে শতক। ৮ চার ও ৩টি ছয়ের মার মেরেছেন এই ইনিংসের পথে।

এদিন প্রথমে মুশফিক এরপর মিথুনের সাথে জুটিতে ভিত্তি গড়েন ভালো স্কোরের। পরে ১৩৯ রানে ৬ উইকেট হারানো দলকে পথ দেখান সাইফউদ্দিনকে সঙ্গে করে।

এক পর্যায়ে ইমরুল কায়েস ও মিথুনের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। কিন্তু ১৩৭ রানের মাথায় ৭১ রানের এই জুটি ভেঙ্গে যায়। ৩৭ রান করা মিথুনকে তুলে নন জার্ভিস। এরপর মাহমুদুল্লাহও জার্ভিসের শিকার হন রানের খাতা খোলার আগেই। ১৩৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়েছে টাইগাররা।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। নিয়ন্ত্রিত বোলিং উপহার দেয় জিম্বাবুয়ে। দলীয় ১৬ রানের মাথায় ৪ রান করা লিটনকে সাজঘরে ফেরত পাঠান টেন্দাই চাতারা। এরপরই চাতারার শিকার হন অভিষিক্ত ফজলে রাব্বি। রানের খাতা খুলতে পারেননি তিনি।

মুশফিক কিছুটা সাবধানে খেলে বিপর্যয় রোধ করেন। তবে দলীয় ৬৬ রানে মুশফিক বিদায় নিলে আবারও চাপে পড়ে টাইগাররা। ১৫ রান সংগ্রহ করেন তিনি। এরপর ইমরুল ও মুশফিকের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১৯৯ রান।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: