দেশের জনগণের ভাগ্য গড়া আমার দায়িত্ব

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ০৩:১৫ পিএম

দেশের জনগণের ভাগ্য গড়া আমার দায়িত্ব। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ফলে দেশের মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২২ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, এ দেশের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের ক্ষমতায় এনেছে। আমরা নির্বাচনী ইশতেহার ঘোষণা দিয়েছিলাম, ‘দিনবদলের সনদ’। আজকে বাংলাদেশে মানুষের জীবনে সত্যি পরিবর্তন হয়েছে এবং দিনবদলের যাত্রা শুরু হয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, আমরা যারা রাজনীতি করি, শুধু নিজেদের ভাগ্য গড়া নয়, নিজেদের আর্থিক সচ্ছলতা নয়, দেশের মানুষকে কতটুকু দিতে পারলাম। তৃণমূল পর্যায়ের মানুষ কি পেল, তাদের ভাগ্য কতটুকু পরিবর্তন হয়েছে সে লক্ষ্য হতে হবে।

নির্বাচিত প্রতিনিধির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা নির্বাচিত প্রতিনিধি জনগণের কাছে ভোট চাইতে গিয়েছিলেন, যে ভোট তারা আপনাদের দিয়েছে, তার বিনিময়ে আপনি যতদিন থাকবেন (ক্ষমতায়) তাদের কি দিতে পারলেন; সেই হিসাবটা করতে হবে।

তিনি আরও বলেন, দেশের জনগণের ভাগ্য গড়া আমার দায়িত্ব। আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করে দিয়ে গেছেন। সুতরাং জনগণের ভাগ্য উন্নয়নে আমি আমার নিজের জীবনকে উৎসর্গ করেছি। এটা আমার দায়িত্ব ও কর্তব্য।

বরিশাল সিটি মেয়রের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের বরিশাল বিভাগ কতটা অবহেলিত ছিল, একবার চিন্তা করে দেখুন। প্রথমবার ক্ষমতায় এসেই সেই শিকারপুর দোয়ারিকা, গাবখানসহ সব বিভিন্ন ব্রিজ ও রাস্তাঘাটের উন্নয়ন করি।

তিনি বলেন, শস্যভাণ্ডার নামে খ্যাত ছিল বরিশাল। সেই নামটি হারিয়ে গিয়েছিল, আমরা সেই হারানো গৌরব ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। বরিশাল বিভাগ জুড়ে উন্নয়ন চলছে।

বিডি২৪লাইভ/এজ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: