যেভাবে গ্রেফতার হলেন ব্যারিস্টার মইনুল হোসেন

২৩ অক্টোবর, ২০১৮ ০০:৪৫:০০

ছবি : সংগৃহীত

আইনজীবী মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (২২ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে উত্তরায় জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। রংপুরে হওয়া একটি মামলায় মইনুলকে গ্রেফতার দেখানো হয়েছে। ১০ কোটি টাকার মানহানির এ মামলাটি দায়ের করেন মানবাধিকার কর্মী মিলি মায়া।

কিভাবে মইনুল হোসেনকে গ্রেফতার করা হয় এ বিষয়ে জানতে চাইলে আ স ম আব্দুর রবের বাড়ির সিকিউরিটি গার্ড সিদ্দিক জানান, ‘আনুমানিক রাত সাড়ে ৯টার পর ব্যারিস্টার মইনুল হোসেন এই বাসায় (আ স ম আব্দুর রবের বাসায়) আসেন তার ব্যক্তিগত একটি প্রাইভেটকারে করে। তার আগে থেকেই পুলিশ বাড়ির বাইরে অবস্থান করছিল। তিনি আসার আগেও সিভিল পোশাকের পুলিশ আমাকে জিজ্ঞাসা করেছিলেন মইনুল সাহেব আসছেন কিনা। যখন তিনি বাড়ির ভেতরে প্রবেশ করেন তার কিছুক্ষণ পরে তারা একে অন্যকে খবর দেন। অল্প সময়ের মধ্যে বাড়ির সামনে পোশাকে ও সাদা পোশাকে পুলিশের সংখ্যা বেড়ে যায়।’ বিভিন্ন গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

সিদ্দিক আরও জানান, “রাত পৌনে ৯ টার দিকে পুলিশ ভেতরে ঢোকেন। তখন আমাদের স্যারের (আ স ম আব্দুর রব) সঙ্গে মইনুল স্যার ওপরে বসে কথা বলছিলেন। ‘পুলিশ তখন নিচের দরজা ভেঙে উপরে উঠে যায়।’ সেখানে প্রায় ৩০ মিনিটের মতো তারা ছিলেন। পরে মইনুল স্যারকে সঙ্গে নিয়ে নিচে এসে একটি সিলভার রঙের হাইয়েচ গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ।”

তিনি বলেন, ‘বাড়ির সামনে রোডের দুই মাথার এক পাশে তিনটি এবং অপর পাশে চারটি সিলভার রঙের হাইয়েচ গাড়ি দাঁড়ানো ছিল। আর উত্তরা পশ্চিম থানার দুটি গাড়ি ছিল। এছাড়া পুলিশের ৬ থেকে ৭টি মোটরসাইকেল ছিল।’

এর আগে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সন্ধ্যার পর থেকে পুলিশ ও গোয়েন্দা পুলিশ রবের বাসা ঘিরে রাখে। ভেতরে মইনুল ইসলাম অবস্থান করছিলেন। তাঁকে পুলিশের পক্ষ থেকে গ্রেফতারের বিষয়টি জানিয়ে বার্তা পাঠানো হয়। কিছুক্ষণ পর মইনুল হোসেন ওই বাড়ি থেকে বেরিয়ে এলে তাঁকে গ্রেফতার করা হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: