লঙ্কান ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন হেরাথ

২৩ অক্টোবর, ২০১৮ ১৫:০৭:০০

ছবি : সংগৃহীত

কামাল আহমেদ: শ্রীলঙ্কা ক্রিকেট পাগল দেশটি। ২০ বছর আগে গলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করেছিলেন আন্তর্জাতিক ক্যারিয়ার। আগামী নভেম্বরে সেই গলেই তার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন রঙ্গনা হেরাথ। তবে এবার প্রতিপক্ষ হিসেবে থাকছে ইংল্যান্ড।

ক্যারিয়ারের ১৯ বছর পেরোনোর পর নামের পাশে তার মাত্র ৯২টি টেস্ট। কারণ হলো মুত্তিয়া মুরালিধরন। মুরালিধরনের কারণে ক্যারিয়ারের প্রথম দশকে খুব বেশি ম্যাচ খেলতে পারেন নি হেরাথ। কিন্তু, ৯২টি টেস্ট খেলেই তুলে নিয়েছেন ৪৩০ উইকেট। টেস্টে ক্রিকেটে ৩৪ বার পেয়েছেন ৫ উইকেট। আর ম্যাচে ১০ উইকেট পেয়েছেন ৯ বার।

মুরালিধরনের বিদায়ের পর শ্রীলঙ্কার বোলিং ভারটা তুলে নিয়েছিলেন নিজের কাঁধে। তার বোলিং এ ভর করে এখনও দেশের মাটিতে টেস্টে যেকোন দলকে হারানোর সামর্থ্য রাখে শ্রীলঙ্কা।

তবে একদিন না একদিন বিদায় নিতেই হবে তাই ৪০ বছর বয়সী এই ক্রিকেটার সিদ্ধান্ত নিলেন যেখানে শুরু করেছিলেন সেখানেই ক্যারিয়ারের শেষ করবেন। এই বর্ষীয়ান ক্রিকেটার তাই আগামী নভেম্বরে ইংল্যান্ড সিরিজে পুরো সিরিজ নয় শুধু প্রথম টেস্ট খেলেই বিদায় জানাবেন ক্রিকেটকে। ৬ নভেম্বর গলে প্রথম টেস্ট শুরু হবে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড খবরটি নিশ্চিত করেছে, এছাড়া বলেছেন আমরা রঙ্গনার সিদ্ধান্তকে সম্মান ও সমর্থন জানাই, যদিও তার অবসর আমাদের ক্রিকেটের জন্য বড় এক ধাক্কা। হেরাথ যে লঙ্কান ক্রিকেটে অমূল্য অবদান রেখেছেন এ জন্য তাকে ধন্যবাদ দিচ্ছি আমরা।

বিডি২৪লাইভ/কেএ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: