‘পূর্ব পরিকল্পনা থেকে খাগোসিকে হত্যা করা হয়েছে’

২৩ অক্টোবর, ২০১৮ ১৭:৫২:৫৫

ছবি: ইন্টারনেট

সৌদির পূর্ব পরিকল্পনায় জামাল খাশোগিকে কনসল্যুটের ভেতরে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। মঙ্গলবার (২৩ অক্টোবর) দেশটির পার্লামেন্টে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, সৌদি কর্মকর্তারা খশোগিকে হত্যার আগেই কিভাবে তাকে হত্যা করা হবে সেটা পরিকল্পনা করেন।

তিনি আরও বলেন, তারা খাশোগি হত্যার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ কাজ করেছে। এখন আমরা সৌদি কর্তৃপক্ষকে বলবো, এই হত্যার পরিকল্পনার সাথে কারা জড়িত তাদের সবার নাম প্রকাশ করতে। এছাড়া হত্যার দিন সৌদির ১৫ জন কর্মকর্তা ইস্তান্বুলের কনসল্যুটে কেন এসেছিল সেটাও সবার মনে প্রশ্ন। আমরা এই প্রশ্নেরও জবাব চাই।

এর আগে তুরস্কের প্রেসিডেন্ট গত (২১ অক্টোবর) বলেন, যেভাবেই হোক তিনি সৌদি কনস্যুলেটে নিহত জামাল খাসোগির ব্যাপারে নগ্নসত্য প্রকাশ করবেন। ইস্তাম্বুলে এক সমাবেশে এরদোয়ান বলেন, আমরা সুবিচার খুঁজছি। খাসোগি হত্যায় কোন ছাড় দেওয়া হবে না, সত্য প্রকাশ করতে সর্বাত্মক পদক্ষেপ নেওয়া হবে।

বিডি২৪লাইভ/এজ/কেএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: