‘আমি আর নির্বাচন করছি না, এটা আমার শেষ বক্তৃতা’

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮, ০৮:৫২ এএম

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, তিনি আর সংসদ নির্বাচন করবেন না। মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে সংসদে দেয়া বক্তব্যকে শেষ বক্তব্য বলে সবার কাছ থেকে বিদায় নিলেন অর্থমন্ত্রী।

মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে জাতীয় সংসদে ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই কথা বলেন।

আবেগাপ্লুত বক্তব্যে তিনি বলেন, ‘আমি আর নির্বাচন করছি না। এ জন্য এটা আমার শেষ বক্তৃতা।’

অর্থমন্ত্রী অনেকটা আবেগাপ্লুত হয়ে তার সফলতার পেছনে দেশবাসীর অবদান রয়েছে বলে অকপটে স্বীকার করেন।

এর আগে অর্থমন্ত্রী নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়ে সংসদের বাইরে একাধিকবার মন্তব্য করলেও এই প্রথম তিনি জাতীয় সংসদে এ প্রসঙ্গে কথা বললেন।

সবার কাছে দোয়া চেয়ে অর্থমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের কাছে দোয়া চাই। আমার জীবনে যা করতে সক্ষম হয়েছি, তার প্রধান কারণ হল মানুষের দোয়া। মানুষের দোয়াই আমাকে উৎসাহিত করেছে। আমি অবসরে যাচ্ছি, এটা ঠিক তবে চলে যাচ্ছি না। সংশ্লিষ্ট থাকবো। তবে অর্থমন্ত্রীর যে গুরু দায়িত্ব, তা আর পালন করছি না।’

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি বাজেট পেশ করা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, দুইটি আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ‘পৃথিবীতে শেখ হাসিনার মানের তিন থেকে চারজন প্রধানমন্ত্রী রয়েছেন। তার সব ধ্যান-ধারণা জনকল্যাণে নিয়োজিত। এ রকম একজন নেতার অধীনে কাজ করে তাকে সহযোগিতা করাটা আমার জন্য সৌভাগ্যের বিষয়।’

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: