নতুন যে রেকর্ড করলেন বিরাট কোহলি

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ১২:৪৭ পিএম

ব্যাট হাতে বিরাট কোহলি এখন ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন, তা বলাই যায়। সব ধরণের ক্রিকেটেই চলছে তার রানের ফোয়ারা। প্রতিপক্ষ যেই হোক, ভারত অধিনায়ক তাতে থোড়াই কেয়ার করেন। বোলারদের দুমড়ে-মুচড়ে একের পর এক রেকর্ড করাটা যেন অভ্যাস হিসেবে দাঁড়িয়ে গেছে তার। ক্যারিবীয়দের বিপক্ষে আরো একটি রেকর্ডের মাইরফলক স্পর্শ করলেন কোহলি।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম ইনিংসে ১০ হাজার রান পূর্ণ করার নতুন রেকর্ড গড়লেন ভারতের অধিনায়ক। এই রানের মাইলস্টোন অতিক্রমের জন্য তিনি খেলেছেন ২০৫টি ইনিংস। শুধু তাই নয়, সময় ব্যবধানেও দ্রুততম সময়ের মধ্যে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

সফরকারী ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বিশাখাপত্তমে অপরাজিত ১৫৭ রানের ইনিংস খেলে নতুন এ রেকর্ড গড়েন কোহলি। তার এমন রেকর্ডে পেছনে পড়ে গেলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। 

শচীন ৫৪ ইনিংস বেশি খেলেছিলেন কোহলির চেয়ে। নিজের ২৫৯তম ইনিংসে ওয়ানডেতে ১০ হাজার রান পূর্ণ করেছিলেন তিনি। টেন্ডুলকারের পরই আছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ২৬৩তম ইনিংসে ওয়ানডেতে ১০ হাজার রান পূর্ণ করেন প্রিন্স অব ক্যালকাটা। 

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: