নেইমারের পিএসজিকে রুখে দিল নাপোলি

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ০১:৩৮ পিএম

তারকায় ঠাসা দল পিএসজি। তারপরও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলায় তারা ছিল বিবর্ণ ও ছন্নছাড়া। গ্রুপ পর্বের ম্যাচটিতে যেন নিজেদেরই খুঁজে ফিরেছেন এমবাপ্পে-নেইমার-কাভানিরা। বল দখলের লড়াইয়ে দুই দলই ছিল সমানে সমান। তবে খেলায় আত্মবিশ্বাসহীনতার সুর ছিল স্পষ্ট। 

গতকাল পার্ক ডি প্রিন্সে (২৪ অক্টোবর) নাপোলির বিপক্ষে খেলতে নামে পিএসজি। ম্যাচের প্রথমার্ধেই গোল ব্যবধানে এগিয়ে যায় নাপোলি। আত্মঘাতী গোলে সমতায় ফিরলেও ফের পিছিয়ে পড়ে স্বাগতিকেরা। তবে যোগ হওয়া সময়ে ডি মারিয়ার গোলে কোনো মতে রক্ষা পায় পিএসজি। এর ফলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল। 

পিএসজির বুকে প্রথম ছুরি চালান ইনসানিয়া। ম্যাচের ২৯ মিনিটেই মাথায় কায়েহেনোর পাস থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান ইতালিয়ান এই ফরোয়ার্ড। যদিও ম্যাচের শুরুর দিকে পরপর দুবার গোলের ভালো সুযোগ হাতছাড়া করেন কাভানি। ৩৭ মিনিটে নাপোলিকে রক্ষা করেন গোলরক্ষক অসপিনা। নেইমারের বাড়ানো বল থেকে এমবাপ্পের শট পা দিয়ে আটকে দেন নাপোলি গোলরক্ষক। 

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে পিএসজি ৬১ মিনিটের আত্মঘাতী গোলে। মুনিয়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান নাপোলির মারিও রুই। অবশ্য  ৭৭ মিনিটে মার্টেনসের গোলে এগিয়ে যায় নাপোলি। এরপর ৯০ মিনিত পর্যন্ত চেষ্টা করেও গোল করতে পারেনি নেইমার-এমবাপ্পেরা। তবে শেষ রক্ষা করেন ডি মারিয়া যোগ হওয়া সময়ে ৯৩ মিনিটে, দুর্দান্ত এক শটে গোল করে সমতায় ফেরান আর্জেন্টাইন তারকা। 

বিডি২৪লাইভ/কেএ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: