‘আবারও নির্বাচিত হলে বিমানবাহিনীকে আরও আধুনিকায়ন করা হবে’

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ০৩:৪৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আগামী নির্বাচনে আবারও জয়ী হতে পারলে বিমানবাহিনীকে আরও আধুনিকায়ন করা হবে।’ 

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সকালে যশোরে বিমান বাহিনীর মতিউর রহমান ঘাঁটিতে নবনির্মিত বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করে একথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আধুনিক ও চৌকস বিমান বাহিনী গড়ে তুলতে আওয়ামী লীগ সরকার ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়ন করছে।’

সততা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে বিমান সেনাদের কাজ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে কাজ করে সমুন্নত রাখতে হবে দেশের সার্বভৌমত্ব।

সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বিমানবাহিনী এগিয়ে যাচ্ছে উল্লেখ তিনি বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আধুনিক ও চৌকস জনশক্তি যোগান দিতে নির্মিতব্য বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউট সক্ষম হবে। সামনে নির্বাচন, যদি আসতে পারি তবে বিমান বাহিনীর জন্য আমাদের আরো পরিকল্পনা রয়েছে।’  

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশকে আরো উন্নত ও সমৃদ্ধশালী করে গড়ে তুলবেন। যদি কখন আঘাত আসে, বাংলাদেশকে যেন আমরা রক্ষা করতে পারি।’ 

বিমানবাহিনী দক্ষতার কথা স্মরণ করে তিনি বলেন, আমাদের বিমানবাহিনী জঙ্গি দমনেও বিশেষ দক্ষ। হলি আর্টিজানের ঘটনার সময় সিলেট থেকে বিশেষ বাহিনী উড়িয়ে এনে তারা সহযোগিতা করেছে। পার্বত্য দুর্গম এলাকা থেকে শুরু করে সব দুর্যোগে বিমানবাহিনী এগিয়ে আসে। নেপালে প্লেন দুর্ঘটনার সময়ও বিমানবাহিনী সেখান থেকে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে।

এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের বিমানঘাঁটি, চট্টগ্রামে  ‘বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউটে’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: