এবার মুখ খুলেছেন জ্যাকুলিন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৮, ০৯:৪১ এএম

বলিউডে চলছে ‘#মি টু’ ঝড়। একের পর এক তারকা অভিনেত্রীরা যৌন হেনস্তা নিয়ে মুখ খুলছেন। তারা নিজেদের সঙ্গে ঘটা অভিজ্ঞতার কথা শেয়ার করছেন। শুরুটা করেছিলেন সাবেক বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। এই বাঙালি কন্যা যৌন হেনস্থার অভিযোগ আনেন বলিউডের প্রভাবশালী অভিনেতা নানা পাটেকর বিরুদ্ধে। সেই শুরু এরপর থেকে অনেক অভিনেত্রী মুখ খুলছেন।

ইতোমধ্যে ‘মি টু’ ঝড়ে আক্রান্ত বলিউডের একাধিক নামি দামি পরিচালক- প্রযোজক ও অভিনেতাদের নাম সামনে এসেছে।

এবার এই আন্দোলনে মুখ খুলেছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ’র নামও।

তিনি বলেন, ‘শুধু বলিউডে নয়, যৌন শোষণ সব জগতেই হয়। সমাজজুড়ে এ শোষণ হচ্ছে। এ ধরনের কুরুচিকর মানুষ সমাজের সব ক্ষেত্রেই আছে। বাড়িতেও আমরা অনেক সময় এ ধরনের মানুষ দেখি। আমাদের মূল লক্ষ্য থেকে সরে গেলে চলবে না।’

জ্যাকুলিন ফার্নান্দেজ আরও বলেন, ‘সব কিছু শুধু যৌনতাকে কেন্দ্র করে নয়, এখানে শক্তির অপব্যবহার করা হয়। নারী-পুরুষের সমতা নিয়ে আমরা অনেক কথা বলি। শুধু ফিল্ম ইন্ডাস্ট্রির মধ্যে একে বেঁধে রাখলে চলবে না। সমাজের ক্ষেত্রে নারী-পুরুষের সমান অধিকার থাকা প্রয়োজন। এখন মেয়েরা সরব হচ্ছে। আমি এ অভিযানকে স্বাগত জানাচ্ছি।’

এ নিয়ে বলি পাড়ায় গুঞ্জন উঠেছে জ্যাকুলিন কথাগুলো বলেছেন পরিচালক সাজিদ খানকে উদ্দেশ্য করে। এর আগে সাজিদের সঙ্গে জ্যাকুলিনের সম্পর্ক ছিল। ২০০৯ সাল থেকে ৪ বছর তাদের সম্পর্ক স্থায়ী ছিল।

&dquote;&dquote;শোনা যায়, তাদের এই দীর্ঘ সম্পর্ক ভেঙে যাওয়ার মূলে ছিলেন পরিচালক সাজিদ খান। জ্যাকুলিনের ওপর অন্যায়ভাবে নাকি অধিকার খাটাতেন সাজিদ। এজন্য বলিউড সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ খুবই বিরক্ত হতেন। এমনকি জ্যাকুলিনের সব সিদ্ধান্ত সাজিদ নিতেন। আর সাজিদের এ ব্যবহার তার কাছে আস্তে আস্তে অসহ্য হয়ে ওঠে। এক পর্যায় জ্যাকুলিন সাজিদের সঙ্গে তার সম্পর্কের ইতি টানেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: