বিপিএলে মুশফিক, সৌম্য ও রুবেলকে পেল যে দল

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮, ০১:৪৪ পিএম

সামনে মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। আজ শুরু হয়েছে প্রতিযোগিতার প্লেয়ার ড্রাফট। ড্রাফটে নাম থাকলেও মুশফিকুর রহিম খেলবেন চিটাগং ভাইকিংসের হয়ে। সৌম্য সরকারকে দলে ভিড়িয়েছে রাজশাহী কিংস। অন্যদিকে পেসার রুবেল হোসেন গেছেন ঢাকা ডায়নামাইটসে।

বিপিএলের ষষ্ঠ আসরকে সামনে রেখে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হচ্ছে রাজধানীর হোটেল র‍্যাডিসনে। শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয় বিসিবির প্রয়াত পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার স্মরণে।

জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও উইকেট কিপার মুশফিকুর রহিমকে এরই মধ্যে নিজেদের করে নিয়েছে চিটাগং ভাইকিংস। এর আগে প্লেয়ার ড্রাফটে নাম ছিল তাঁর। কিন্তু আগের রাতেই মুশফিককে পেতে আবেদন করে চিটাগং ভাইকিংস। তাদের আবেদনে সাড়া দেয় বিপিএল গভর্নিং কাউন্সিল। তাই মুশফিককে আর ড্রাফটে তোলা হয়নি। আইকন হিসেবে আগেই মুশফিকুর রহিমকে পাওয়ায় আফগানিস্তানের নাজিবুল্লাহ জারদানকে ছেড়ে দিয়েছে চিটাগং।

এদিন প্লেয়ার ড্রাফটে লটারিতে সবার আগে খেলোয়াড় নেওয়ার সুযোগ পায় খুলনা টাইটান্স। আর প্রথম ডাকেই তারা নিয়ে নেয় এক সময় জাতীয় দলের হয়ে খেলা জহুরুল ইসলাম অমিকে। রাজশাহী কিংস দ্বিতীয় ডাকে লুফে নেয় ইনফর্ম সৌম্য সরকারকে। এরপর চিটাগং ভাইসিং মোসাদ্দেক হোসেন সৈকতকে, রুবেল হোসেনকে ঢাকা ডায়নামাইটস, আফিফ হোসেনকে সিলেট সিক্সার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স আবু হায়দার রনিকে এবং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স দলে নেয় শফিউল ইসলাম।

সবমিলিয়ে দেশের ১৮৭ খেলোয়াগ আছেন ড্রাফটে। অন্যদিকে বিদেশি খেলোয়াড় আছেন ৩৬৬ জন। তবে ড্রাফট থেকে সর্বনিম্ন ১০ ও সর্বোচ্চ ১২ জন খেলোয়াড়কে দলে ভেড়াতে পারবে কোনো ফ্র্যাঞ্চাইজি। সব মিলিয়ে প্রতি স্কোয়াডে খেলোয়াড় হবে ১৬ থেকে ১৮ জনের।

বিডি২৪লাইব/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: