অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের স্থায়ী করতে উপায় খোঁজা হচ্ছে

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮, ০২:৫০ পিএম

দেশের পাঁচ হাজার দুইশ অতিরিক্ত শ্রেণি-শিক্ষকদের (এসিটি) যেকোনো উপায়ে স্থায়ী করার ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার (২৮ অক্টোবর) সচিবালয়ে শিক্ষা বিষয়ক রিপোর্টারদের সংগঠন বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের (বিইআরএফ) প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এসব শিক্ষকদের জন্য নতুন কোন পদ বের করে স্থায়ী করা হবে। কারণ তারা অনেক মেধাবী এবং ইতোমধ্যে অনেক অভিজ্ঞতা অর্জন করেছে। তাদের বেশির ভাগেরই চাকুরির বয়স চলে গেছে। প্রকল্পে নিয়োগের ক্ষেত্রে প্রকল্পের মেয়াদ শেষ হলে বিদায় করে দেওয়া। কিন্তু আমরা তা করবো না। তাদের স্থায়ী করার ব্যবস্থা নেবো।’

সম্প্রতি মন্ত্রণালয় অতিরিক্ত সচিব (বেসরকারি মাধ্যমিক) জাবেদ আহমেদকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে এসিটিদের স্থায়ী করার ব্যবস্থা নিতে।

মতবিনিময়কালে সংগঠনের সভাপতি মোস্তফা মল্লিক, সহসভাপতি মোর্শেদুর রহমান, সাধারণ সম্পাদক এস এম আবববাস, যুগ্ম সম্পাদক শারমিন নিরাসহ সংগঠনের ২০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। মতবিনিময়ের সময় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খানসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এএইচআর/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: