মার্কিন সিনেটের অভিযোগ

‘বিশ্বে সন্ত্রাসবাদে অর্থ যোগান দিচ্ছে সৌদি আরব’

২৮ অক্টোবর, ২০১৮ ১৮:৫৪:০০

ছবি : সংগৃহীত

বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের জন্য সৌদি আরবকে দোষারোপ করেছেন মার্কিন সিনেটর র‌্যান্ড পল। যুক্তরাজ্যের মন্টানা অঙ্গরাজ্যে শনিবার (২৭ অক্টোবর) এক সমাবেশে র‌্যান্ড পল ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন যুদ্ধের নিন্দা করেন। এসময় বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ট্রাম্প জুনিয়রও উপস্থিত ছিলেন।

র‍্যান্ড পল বলেন, ‘সৌদি আরবের বিষয়ে সবকিছু অন্ধভাবে চলছে। তারা ইয়েমেনে এমন এক যুদ্ধে জড়িত যার ফলে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে।’

মার্কিন সিনেটের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির এ সদস্য বলেন, ‘সারা বিশ্বে সন্ত্রাসবাদে অর্থ যোগান দিচ্ছে সৌদি আরব। দেশটির বাজে আচরণের জন্য কোনোভাবেই উৎসাহ দেয়া উচিত নয়।’

র‍্যান্ড পল আরও বলেন, সৌদি আরবের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করে দিলে তারা বুঝতে পারবে; যদি যন্ত্রাংশ দেয়া না হয় তাহলে দুই থেকে তিন মাসের মধ্যে তাদের বিমান বাহিনী অকেজো হয়ে পড়বে। নাইন ইলেভেনের হামলায় জড়িত ১৯ বিমান ছিনতাইকারীর ১৫ জনই সৌদি নাগরিক। সারা বিশ্বে কেন এত সন্ত্রাসবাদ? এর কারণ হচ্ছে- সৌদি আরব অর্থ দিচ্ছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: