প্রচ্ছদ / আইন ও আদালত / বিস্তারিত

নির্বাচনে অংশ নিতে পারবেন না খালেদা জিয়া!

৩০ অক্টোবর ২০১৮ , ১২:৩১:২২

ফাইল ফটো

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা বাতিল না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল এ কথা বলেন। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা পাঁচ থেকে বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট। 

তিনি বলেন, সাক্ষ্যপ্রমাণে খালেদা জিয়া মুখ্য আসামি হিসেবে প্রমাণিত হয়েছেন, এ জন্যই উনার সাজা বাড়িয়ে ১০ বছর করা হয়েছে। সাজা বাতিল না হলে তিনি নির্বাচন করতে পারবেন না। অপর আসামিদের ১০ বছরের সাজা বহাল রয়েছে।

এ ছাড়া দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এ রায়ের পর খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই বলেও জানান তিনি।

এ ছাড়া রায়ে এ মামলার অপর আসামিদের ১০ বছরের সাজা বহাল রাখা হয়েছে।

ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান গত ৮ ফেব্রুয়ারি এ মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। এর পর খালেদা জিয়ার আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ২০ ফেব্রুয়ারি আপিল করেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: