ঢাবির হলে মাদক সেবন, দুই ছাত্রলীগ নেতা আটক

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৮, ০৯:৩৬ এএম

মাদক সেবনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)দুই ছাত্রলীগ নেতাসহ তিনজনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ঢাবির কবি জসীম উদ্দীন হলের ৩২১ নম্বর কক্ষে এই ঘটনা ঘটে। পরবর্তীতে ওই কক্ষটি সিলগালা করে দেয় প্রশাসন।

আটক তিনজন হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক শাহরিয়ার মাহমুদ রাজু, কবি জসীম উদদীন হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রমজান হোসাইন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের পি জে হার্টগ হলে’র (আন্তর্জাতিক হল) মালি সুমন লাল দে।

এদের মধ্যে সুমনকে এর আগেও মাদকসহ বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল থেকে আটক করা হয়েছিল। রাজু ও রমজান বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ওই হলের এক ছাত্র বলেন, উত্তর ব্লকের ৩২১ নং কক্ষে থাকেন কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক আশিকুল পাঠান সেতু।

“সন্ধ্যায় দুই ছাত্রলীগ নেতা এক কর্মচারীসহ কক্ষটিতে ইয়াবা সেবন করছিলেন। খবর পেয়ে হল প্রাধ্যক্ষ কয়েকজন আবাসিক শিক্ষককে নিয়ে কক্ষটিতে আসেন এবং বাইরে থেকে তালা লাগিয়ে পুলিশে খবর দেন। পরে শাহবাগ থানা পুলিশ এসে তিনজনকে আটক করে।”

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রহমত উল্লাহ সাংবাদিকদের বলেন, "দীর্ঘদিন ধরে তারা এই কক্ষটিতে আসা-যাওয়া করে বলে আমাদের কাছে তথ্য ছিল। অথচ এদের কেউ হলের আবাসিক ছাত্র নয়। এই কক্ষটি ব্যবহার করে ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকের চালান হয় বলে আমরা জানতে পারি।

“পরবর্তীতে হলের শিক্ষার্থী ও কর্মচারীদের তথ্যের ভিত্তিতে কক্ষটিতে অভিযান চালিয়ে তিনজনকে পুলিশে সোপর্দ করা হয়েছে এবং কক্ষটি সিলগালা করা হয়েছে।"

পুলিশ আসার জন্য অপেক্ষা করতে কক্ষটিতে ঢুকতে কিছুটা দেরি হওয়ায় আটককৃতরা জানালা দিয়ে কিছু মাদক ফেলে দিয়েছে বলে ধারণা হল প্রাধ্যক্ষের।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রাব্বানী বলেন, “হলে বসে মাদক সেবনের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই ছাত্র সহ তিনজনকে থানায় সোপর্দ করেছে হল প্রশাসন। আইন শৃঙ্খলা বাহিনি বিষয়টি খতিয়ে দেখবে। ঘটনার প্রমাণ পেলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে।”

ঘটনার বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, "যে অভিযোগ দিয়েছে সে অভিযোগের কোনো ভিত্তি নেই। এর কোনো প্রমাণ আমরা পাইনি। এটা ষড়যন্ত্র হতে পারে।”

শাহবাগ থানার এসআই সাহেব আলী সাংবাদিকদের বলেন, "ওই কক্ষটি থেকে একটি ব্যবহৃত মদের বোতল, একটি বিয়ারের বোতল ও তাদের ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে।"

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: