জাতীয় প্রয়োজনে সেনাবাহিনী সদা প্রস্তুত

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৮, ০৩:০০ পিএম

জাতীয় যে কোন প্রয়োজনে সেনাবাহিনীকে সদা প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বুধবার (৩১ অক্টোবর) রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ ইনফ্যান্ট রেজিমেন্টাল সেন্টারে সেনাবাহিনী প্রধানকে ‘৫ম কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত অনুষ্ঠানে যোগ দিয়ে এ নির্দেশনা দেন সেনা প্রধান।

আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য রেজিমেন্টের সকল সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে সেনা প্রধান বলেন, ‘আমরা সবাই মিলে এ রেজিমেন্টের অগ্রযাত্রাকে আরও বেগমান এবং আধুনিকতায় সম্পৃক্ত করার সকল প্রচেষ্টা চালিয়ে যাব।’

এর আগে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের পক্ষ থেকে সেনা প্রধানকে ‘৫ম কর্নেল অব দি রেজিমেন্ট’ র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়। এর পর সেনা প্রধান কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরে তিনি শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘বীর গৌরব’ এ পুষ্পস্তবক অর্পন করেন।

বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল আজিজ আহমেদই প্রথম জেনারেল যিনি একাধারে পৃথক পৃথক চারটি রেজিমেন্ট-কোরের ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ নির্বাচিত হয়েছেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: