৫ দিনে ৩ সংলাপ, প্রথম সংলাপ আজ

প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ১১:৩৮ এএম

নানান জল্পনা-কল্পনা শেষ হয়ে সংলাপের মধ্য দিয়ে বাংলাদেশের রাজনীতিতে নতুন দ্বার উন্মোচন হতে যাচ্ছে। সংলাপের নাকচের পর হঠাৎ এক সপ্তাহের মধ্যে তিনটি জোটের সাথে সংলাপে বসতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১ নভেম্বর) ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপে প্রথম যাত্রা শুরু হবে গণভবনে।

আগামী ২ নভেম্বর সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারা বাংলাদেশ এবং ৫ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে।

বুধবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপ এবং তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রধানমন্ত্রীর দেওয়া সংলাপের আমন্ত্রণপত্র নিয়ে যান হুসেইন মুহাম্মদ এরশাদের গুলশান-২ এর প্রেসিডেন্ট পার্কের বাসভবনে। সেখানে প্রধানমন্ত্রীর দেওয়া আমন্ত্রণপত্র গ্রহণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ নিজেই।

এর আগে বুধবার (৩১ অক্টোবর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সই করা একটি চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায়।

সেখানে জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অন্যান্য রাজনৈতিক জোট ও দলগুলোর মতো প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ চায় জাতীয় পার্টিও। এর আগে সংলাপে বসতে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পায় জাতীয় ঐক্যফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশ।

বিডি২৪লাইভ/এসআই/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: