তাইজুলের স্পিনে কেঁপে উঠল জিম্বাবুয়ে

প্রকাশিত: ০৩ নভেম্বর ২০১৮, ১০:৫৪ এএম

সিলেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ধীর-স্থিরভাবে চমৎকার এক সূচনা করেছিল জিম্বাবুয়ে। ক্রিকেটের ক্ল্যাসিক ভার্সনে ওপেনারদের ব্যাটিংয়ে ছিল পরিণত ব্যাটিংয়ের ছাপ। কিন্তু দলীয় ৩৫ রানের মাথায় সে স্বপ্নযাত্রায় ভাটা পড়ল সফরকারীদের। লেফট আর্ম স্পিনার তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন ব্রায়ান চারি। ১৩ রান করা ওপেনার বিদায় নিলে ক্রিজে আসেন ব্রেন্ডন টেইলর। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ৩৫ রান।

এর আগে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানায় সফরকারী জিম্বাবুয়ে। প্রথম দিনের শুরু থেকেই সিলেটের উইকেট ব্যাটসম্যানদের পক্ষে কথা বলবে। তাই ব্যাটিং না নেওয়ার কোনো কারণ ছিল না জিম্বাবুয়ের।

এই ম্যাচের মধ্যে দিয়ে টেস্ট অভিষেক হয়ে গেল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এর আগে এই মাঠে আন্তর্জাতিক ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ হলেও সাদা পোশাকের ম্যাচ অনুষ্ঠিত হয়নি। সিলেট দেশের ৮ম টেস্ট ভেন্যু এবং বিশ্বের মধ্যে ১১৬তম।

বাংলাদেশের কাছে সর্বশেষ চার টেস্টেই হেরেছে জিম্বাবুয়ে। এই সিরিজের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। কিন্তু অতিথিদের এত খাটো করে দেখছেন না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: