‘সাজিদ কি অশ্লীল প্রশ্ন সারা-জাহ্নবীকে করতে পারবে?’

প্রকাশিত: ০৩ নভেম্বর ২০১৮, ১০:৫৫ এএম

হলিউড থেকে সমুদ্র পেরিয়ে #মিটু এসে পৌঁছে গিয়েছে বলিউডে। নায়িকা, নারী প্রযোজক থেকে শুরু করে সাহস নিয়ে এগিয়ে এসেছে ফিল্ম সেটের ফিমেল ক্রিউ মেম্বাররাও। আর তাদের অভিযোগেই যে সকল নাম যৌন হেনস্তায় উঠে আসছে, তাতে অবাক হওয়া ছাড়া গতি নেই। অভিযুক্তদের খাতাতে ধীরে ধীরে বেড়ে চলেছে নাম। যদিও প্রত্যেক অভিযুক্তই অস্বীকারই করে চলেছেন অভিযোগ শুনে। সেই সময় যৌন হেনস্থাকারী হিসেবে নাম উঠে আসছে একের পর এক নামিদামি ব্যক্তির। কখনও সেই তালিকায় যুক্ত হচ্ছে নানা পাঠেকরের নাম আবার কখনও বিকাশ বহেল কিংবা সাজিদ খান। সম্প্রতি সালোনি চোপড়া নামে এক মহিলা সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন। বিপাশা বসুও সাজিদের 'সেক্সিস্ট কমেন্ট' নিয়ে সরব হন। আর এবার সাজিদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেন আরও এক অভিনেত্রী।

কলকাতা২৪ পত্রিকার খবরে বলা হয়, 'লিপস্টিক আন্ডার মাই বুরখা'-খ্যাত অভিনেত্রী আহানা কুমরা সাজিদ খানের বিরুদ্ধে কী অভিযোগ করেন, তা ইতিমধ্যেই আপনাদের সামনে তুলে ধরা হয়েছে। যা নিয়ে বলিউডের জোরদার শোরগোল শুরু হয়ে যায়। বিষয়টি নিয়ে শোরগোল শুরু হলেও, মুখ বন্ধ করে রাখেননি আহানা। তিনি বলেন, সাজিদ যেভাবে অশ্লীল প্রশ্ন করে তাঁর উপর মানসিক চাপ সৃষ্টি করেন, সেই একই কাজ কি তিনি সারা আলি খান কিংবা জাহ্নবী কাপুরের সঙ্গে করতে পারবেন? অর্থাত, জাহ্নবী কাপুর কিংবা সারা আলি খানকে সাজিদ কখনও জিজ্ঞাসা করতে পারবেন যে, ১০০ কোটি পারিশ্রমিক দিলে তাঁরা 'কুকুরের সঙ্গে সেক্স করবেন' কিনা? অর্থাত, বলিউডে তারকা সন্তানদের আগলে রাখা হয়, পাশাপাশি বাইরে রেখে আসা নতুন অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে ঠিক ততটাই খারাপ ব্যবহার করা হয় বলে অভিযোগ করেন আহানা।

বলিউডে যখন নতুন কেউ আসেন, সে পুরুষ হোন কিংবা মহিলা, তখন বিভিন্ন সময়ে তাঁর সঙ্গে যে ধরনের ব্যবহার করা হয়, তা অত্যন্ত লজ্জাজনক। কেউ বিষয়টি নিয়ে মুখ খুলতে পারেন, আবার কেউ পারেন না বলেও মন্তব্য করেন 'লিপস্টিক আন্ডার মাই বুরখা'-র অভিনেত্রী।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: