এবার মুখ খুললেন কারিশমা

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৮:৫২ এএম

#মি টু নিয়ে বিধ্বস্ত বলিউড অঙ্গন। একের পর মুখ খুলছেন তারকারা। উঠছে প্রতিবাদও। কঙ্গনা রানাউত, ঐশ্বরিয়া রাই বচ্চনদের পর এবার যৌন হেনস্থার প্রতিবাদে মুখ খুললেন করিশমা কাপুর।

সম্প্রতি ডিএনএ-র এক সাক্ষাতকারে হাজির হয়ে ৯-এর দশকের জনপ্রিয় অভিনেত্রী করিশ্মা কাপুর বলেন, প্রতিদিন যেভাবে যৌন হেনস্থার পর একের পর এক অভিনেত্রী মুখ খুলছেন, তাতে অবাক হয়ে যাচ্ছেন তিনি। যৌন হেনস্থার অভিযোগ যাঁরা করছেন, তাঁদের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে বলেও জানান কাপুর-কন্যা। পাশাপাশি তিনি আরও বলেন, যদি কারও বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ প্রমাণিত হয়, তাহলে তাঁরা যেন উপযুক্ত শাস্তি পান, সেদিকেও নজর রাখা উচিত বলেও মন্তব্য করেন করিশ্মা কাপুর।

করিশ্মা কথায়, যাঁদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ প্রমাণিত হবে, তাঁরা শাস্তি পেলে, কাজের জায়গা অনেক বেশি নিরাপদ হবে। আর সেটাই সবচেয়ে বেশি প্রয়োজন। কর্মক্ষেত্রে মহিলারা যাতে নিরাপত্তা পান, সেই বিষয়ে প্রত্যেকের নজর দেওয়া উচিত বলেও মন্তব্য করেন করিশ্মা কাপুর।

সম্প্রতি নানা পাঠেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করে সরব হন বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্ত। তিনি অভিযোগ করেন, 'হর্ন ওকে প্লিস'-এর শুটিংয়ের সময় নানা পাঠেকর নাকি তাঁর যৌন হেনস্থা করেছেন। নানার কুকীর্তি দেখে ওই সময় সেটে হাজির কেউ মুখ খোলেননি। জনপ্রিয় করিওগ্রাফার গণেশ আচার্য এবং প্রযোজক সামি সিদ্দিকি গোটা বিষয়টি জানলেও, তাঁরাও এ বিষয়ে কোনও প্রতিবাদ করেননি বলে অভিযোগ করেন তনুশ্রী। শুধু তাই নয়, নানা পাঠেকরের কুকীর্তি যাতে প্রকাশ্যে না আসে, সেই কারণে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার কর্মীদের নিয়ে নাকি তনুশ্রীর বাড়িতে ভাংচুর চালানো হয়। ভাঙা হয় তনুশ্রীর গাড়িও। কিন্তু, সবকিছু জেনে বুঝেও কেউ এ বিষয়ে মুখে টু শব্দ করেননি বলেও অভিযোগ করেন তনুশ্রী দত্ত।

'হর্ন ওকে প্লিস'-এর সেটে যে ঘটনা ঘটে, তারপর প্রায় ১০ বছর পর বিষয়টি নিয়ে মুখ খোলেন তনুশ্রী দত্ত। আর এরপরই উঠতে শুরু করে একাধিক প্রশ্ন। ঘটনার পর ১০ বছর কেন চুপ করেছিলেন তনুশ্রী? এতদিন তিনি কেন মুখ খোলেননি বলেও প্রশ্ন তোলা হয় বলিউডের একাংশের তরফে। যার হালফিলের সংযোজন রাখি সাওয়ান্ত।
তনুশ্রীর বিরুদ্ধে পাল্টা সরব হয়ে মুখ খোলেন তিনি। তনুশ্রী যা বলছেন, তার কোনও ভিত্তি নেই। ২০০৮ সালে 'হর্ন ওকে প্লিস'-এর সেটে নানা পাঠেকর তনুশ্রীকে কোনওভাবে হেনস্থা করেননি বলেও দেয় করেন রাখি। প্রসঙ্গত, 'হর্ন ওকে প্লিস'-এর যে গানে তনুশ্রীর 'আইটেম নম্বর' করার কথা ছিল, শোরগোল শুরু হওয়ার পর সেখানে তাঁর জায়গায় নিয়ে আসা হয় রাখি সাওয়ান্তকে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: