ফেরি চলাচল শুরু

প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮, ০৯:৪৪ এএম

ঘন কুয়াশার কারণে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। অন্যদিকে, ৩ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটেও ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। 

এর আগে ঘন কুয়াশার কারণে দেশের কয়েকটি রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শরীয়তপুর-চাঁদপুর ও দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ হবার কারণে দুই পারে অপেক্ষমান বেশ কিছু যানবাহন।

এর আগে, মঙ্গলবার (৬ নভেম্বর) রাত ১২টায় ফেরি কনকচাঁপা লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট ফেরিঘাট থেকে ভোলার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ঘন কুয়াশার কারণে যেতে পারেনি। দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ রেখেছে।

এ বিষয়ে পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যাণেজার নাসির হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, রাতে ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

তিনি জানান, পাটুরিয়া ঘাট এলাকায় আটটি, দৌলতদিয়ায় চারটি এবং মাঝপদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছে পাঁচটি ফেরি। কুয়াশা কমে গেলে ফের ফেরি চলাচল শুরু করা হবে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: