নিরব বিএনপি অফিসের সামনে সাঁজোয়া যান!

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮, ০৩:২৮ পিএম

তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের অফিস সবর থাকলেও নিরব ছিল বিএনপির দলীয় রাজনৈতিক কার্যালয়ের নয়াপল্টন অফিস। নির্বাচনের কোন আমেজ নেই রাজনৈতিক মাঠের সবচেয়ে বড় বিরোধী দলের এ অফিসটিতে। আর এ নিরব অফিসের সামনেই দেখা যায় পুলিশের বেশ উপস্থিতি। সাথে রয়েছে সাঁজোয়া যান। যেকোনো সহিংসতা মোকাবেলায় প্রস্তুত রাখা হয়েছে বলে জানা গেছে।

তবে শনিবার (১০ নভেম্বর) বিএনপির অফিসে ঢুকতে কাউকেই বাধা দিচ্ছে না পুলিশ।

পুলিশ বলছে, সম্ভাব্য যেকোনো ধরনের সহিংসতা মোকাবেলা করতেই এ প্রস্তুতি। নগরবাসীকে নিরাপত্তা দেয়াই যার মূল উদ্দেশ বলে জানায় পুলিশ।

জানা গেছে, তফসিল ঘোষিত হলেও বিএনপি এখনও কোন সিদ্ধান্ত নেইনি। তবে পুলিশের ধারণা- তফসিলকে কেন্দ্র করে যেকোনো সহিংসতা ঘটাতে পারে বিএনপি-জামায়াত। তাছাড়া জামায়াতের নিরবতা নিয়ে এখনও চিন্তিত পুলিশ। এ কারণেই পুলিশের আগাম প্রস্তুতি।

&dquote;&dquote;বিএনপির নেতারা এটাকে সরকারের একনায়কাতন্ত্রের বহিঃপ্রকাশ বলে মনে করছে। বিএনপির এক নেতা বিডি২৪লাইভকে বলেন, ‘সরকার লেভেল প্লেয়িং ফিল্ড মুখে বললেও কাজে তার উল্টো। তারা তাদের ইচ্ছে মতো কাজ করছে। আজ তারা উৎসব করলেও আমাদের অবরুদ্ধ করে রেখেছে।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘আওয়ামী লীগ মুখে যা বলে কাজ করে তার উল্টো। তারা তাদের সুবিধা মতো কথা বলে আবার সুবিধা মত কাজ করে। স্বাধীনতার পর আজ পর্যন্ত তারা তাদের কথা কখনও রাখেনি।’

বিডি২৪লাইভ/এএফকে/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: