প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মোঃ সাইফুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

দলীয় কার্যালয়ে কাদের

রাজনৈতিক হয়রানি দেখতে স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ

১০ নভেম্বর, ২০১৮ ২১:১০:১৭

ছবি: প্রতিনিধি

সারা দেশে নির্বাচনী কর্মকান্ড চলছে। এ অবস্থায় কেউ যাতে রাজনৈতিক হয়রানি না হয় এ বিষয়টি ভালো ভাবে দেখার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সাথে জরুরী সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল থেকে আজ এ পর্যন্ত প্রায় ৩ হাজার ২শত মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। মনোনয়ন ফরম কিনার জন্য ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের সামনের চারপাশের সড়কে অস্বাভাবিক ভীড় হয়েছে। পথচারীদের গতকালকের মতো আজকেও যানজটের ভোগান্তি পোহাতে হচ্ছে। আমরা দলীয় ভাবে এ যানজট নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি।

যানজটের বিষয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা আছে, ‘রাস্তা বন্ধ করে আমরা সভা সমাবেশ করবো না।’ আমাদের সকলকে তার মেনে চলার পরামর্শ দিচ্ছি।

আগামী কাল মনোনয়ন বোর্ডের সভা বিষয়ে কাদের বলেন, প্রধানমন্ত্রী শোখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সেই সভা শেষে আমরা জানিয়ে দিতে পারব মনোনয়ন ফরম বিক্রির শেষ তারিখ।

মোহাম্মদপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত হওয়া বিষয়ে কাদের বলেন, আজকে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটে গেছে। আগামী দুই দিনের মধ্যে তদন্ত করে যারা দায়ী তাদেরকে বিচার আওতায় আনার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী।

ঐক্যফ্রন্টের দাবির নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি আরও বলেন, তাদের দাবি নিয়ে আমাদের কিছু বলার নেই। এখন আর আওয়ামী লীগ সরকারের কিছু করার নেই। তাদের দাবি নির্বাচন কমিশনে মেনে কিনা এটা তাদের বিষয়। আমরা চাই নির্বাচন সঠিক সময়ে হউক।

তিনি আরও বলেন, যদি তারা কোন কর্মসূচি নেয় সেটা কিন্তু নিবাচন আইনের সাথে সাংঘর্ষিক। সেই অবস্থায় নিবাচন কমিশন ব্যবস্থা নিবেন। আমি এখনও মনে করি, তারা নিবাচনে আসবে। যথা সময়ে নির্বাচন চাই। তফসিল অনুযায়ী নিবাচনের এখন সুবিধা জনক সময়। শান্তিপূর্ণ নির্বাচনের এ তফসিলটা যথেষ্ট সময়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাছান নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি প্রমুখ।

বিডি২৪লাইভ/এসআই/এএইচ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: