নির্বাচন কমিশনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮, ০৯:২৯ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা বাতিল করার জন্য নির্বাচন কমিশনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বর্তমান তফসিল বাতিল এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানায় তারা। দাবি মানা না হলে নির্বাচন কমিশন অভিমুখে বিক্ষোভ কর্মসূচির হুমকি দিয়েছে এ জোট।

শনিবার (১০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ এ হুমকি দেন।

একতরফা তফসিল জনগণ বরদাশত করবে না জানিয়ে বাম জোটের নেতারা বলেন, ‘একতরফা নির্বাচনের জন্য সরকারের ছক অনুযায়ী নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। এই একতরফা তফসিল জনগণ বরদাশত করবে না।’

নির্বাচন কমিশনকে হুশিয়ারি দিয়ে বাম জোটের নেতারা বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একতরফা নির্বাচন জনগণ বরদাশত করবে না। এ ধরনের কোন অপচেষ্টা জনগণ ভণ্ডুল করে দেবে।’

সভায় বক্তব্য রাখেন, বাম জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, বাসদ কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ অনেকে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: