শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

সাংবাদিককে গুলি, পলাতক আসামি হাবীব আটক

১০ নভেম্বর, ২০১৮ ২১:৫৮:১৮

ছবি: প্রতিনিধি

রাজশাহীতে জুয়ার আসরের খবর প্রকাশের জের ধরে তরুণ সাংবাদিক আশিক ইকবাল অন্তরকে লক্ষ্য করে গুলির ঘটনার মামলার ৩ নম্বর এজাহার ভুক্ত আসামি হাবীবকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

আটক হাবীব নগরীর চন্দ্রিমা থানার শিরোইল কলোনি কানার মোড় এলাকার চাঁন মিয়ার ছেলে।

শনিবার (১০ নভেম্বর) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বেরিয়ে আসার সময় তাকে আটক করে বোয়ালিয়া মডেল থানাধীন মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই নাসির আহম্মেদ।

জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার তরুণ সাংবাদিক অন্তরকে গুলি করার সময় স্থানীয়দের হাতে অস্ত্রসহ আটক হয়ে জেলহাজতে আছেন মামলার ১ নম্বর আসামি নগরীর বোয়ালিয়া থানাধীন সপুরা কাঠমিল এলাকার মৃত মোজাফফর আহমেদের ছেলে সবুজ আহমেদ ও ২ নম্বর আসামি একই থানার সপুরা মঠপুকুর এলাকার আক্কাস আলীর ছেলে আরিফুর রহমান ওরফে আরিফ।

মামলার ৩ নম্বর এজাহার ভুুক্ত আসামি হাবীবকে আজ আটক করা হয়েছে। তবে এখনো অজ্ঞাত আরো ৪/৫ জন পলাতক রয়েছে। ঘটনার দিনই তিন আসামির নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন দৈনিক উপচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরে ইসলাম মিলন।

এ ছাড়াও গত ৮ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে নগরীর ১৯ নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক ও সাবেক সিনিয়র সহসভাপতি রেজওয়ান আনসারির ওপর ‘হাবীবসহ আরো কয়েকজন মিলে’ অতর্কিত আক্রমণ চালানোর সময় এলাকাবাসীর গণধোলায়ে চাঁন মিয়ার ছেলে হাবীবের মাথা ফেটে গেলে হাবীব রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

এ দিকে তরুণ সাংবাদিক আশিক ইকবাল অন্তরকে লক্ষ্য করে গুলির ঘটনার প্রতিবাদ জানিয়ে গতমাসে রাজশাহী প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন বসকো ও রানিবাজার, অলোকার মোড় এলাকার ব্যবসায়ীরা দফায় দফায় মানববন্ধন করে আসামিদের দ্রুত গ্রেফতারও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে ।

মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই নাসির আহম্মেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাংবাদিককে লক্ষ্য করে গুলির ঘটনার অস্ত্র মামলার ৩ নম্বর এজাহার ভুক্ত আসামি হাবীব রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার সকালে চিকিৎসা শেষে রিলিজ নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় তাকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকি পলাতক আসামিদের অতিসত্বর আটক করতে সক্ষম হবে বলেও জানান তিনি ।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার জুয়া খেলার সংবাদ ভিডিওসহ দৈনিক উপচার পত্রিকার অনলাইনে প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে আট-নয়জন জুয়ারি ও সন্ত্রাসীরা বৃহস্পতিবার দুপুরে দৈনিক উপচারের ভারপ্রাপ্ত সম্পাদক নুরে ইসলাম মিলনের উপর হামলা চালায়। এ সময় পত্রিকার জুনিয়র স্টাফ রিপোর্টার সাংবাদিক আসিফ ইকবাল অন্তর (২২) কে লক্ষ্য করে গুলি করলে গুলি অন্তরের পেটে বিদ্ধ হয়। পরে এলাকাবাসী পিস্তলসহ দু'জনকে আটক করে পুলিশে দেয়। গুরুতর আহত অন্তরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: