নুরুল আমিন

রাঙ্গামাটি প্রতিনিধি

অস্ত্রসহ আটক জেএসএস কর্মী

১১ নভেম্বর, ২০১৮ ০৩:০০:০০

ছবি: প্রতিনিধি

রাঙ্গামাটি জেলা শহরের তবলছড়ি এলাকা থেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সদস্য আনন্দ সুদন চাকমা প্রকাশ বিজয়কে অস্ত্রসহ আটক করেছে যৌথবাহিনী।

শনিবার (১০ নভেম্বর) দুপুরের গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রগুলো আরো জানিয়েছে, এ সময় আটককৃত আনন্দ সুদন চাকমা থেকে একটি বিদেশী অস্ত্র, চার রাউন্ড গুলিসহ নকল জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে।

এ দিকে বিকাল ৩ টার দিকে উদ্ধার করা পিস্তল ও গুলিসহ আটক বিজয়কে রাঙ্গামাটি রিজিয়ন সদর দফতরে নিয়ে আসা হয়।

এ সময় কর্তব্যরত সেনা ও পুলিশ সদস্যরা জানান, গোপন তথ্যের ভিত্তিতে আনন্দ সুদন চাকমা ওরফে বিজয়ের অবস্থান নিশ্চিত হয়ে সেনাবাহিনীর সদর জোন এর সদস্যসহ পুলিশ অভিযান চালিয়ে ৪ রাউন্ড গুলি ও অস্ত্রসহ হাতেনাতে সুদনকে আটক করা হয়েছে। সুদন চাকমা শহরের রাঙ্গাপানি এলাকার বাসিন্দা নরসুদন চাকমার ছেলে। সে জেএসএস (মূল) দলের প্রশিক্ষণপ্রাপ্ত সশস্ত্র ও সক্রিয় একজন কর্মী বলে আইনসৃঙ্খলা বাহিনী জানান।

গ্রেফতার আনন্দ সুদন চাকমা শহরের রাঙ্গাপানিতে বিশৃঙ্খলা সৃষ্টি এবং নিরাপত্তা বাহিনীর কাছ থেকে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় জড়িত।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি বলেন, গ্রেফতার আনন্দ সুদন চাকমার বিরুদ্ধে অস্ত্র এবং সন্ত্রাস দমন আইনে আরও মামলার প্রস্তুতি চলছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: