সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

মাশরাফির নির্বাচন নিয়ে যা বললেন তার বাবা

১২ নভেম্বর, ২০১৮ ১৯:৫৮:২৫

ছবি: সংগৃহীত

ক্রিকেটার হিসেবে নিজেকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছেন আরও আগেই। ২২ গজে দিয়েছেন নিজের সামর্থের প্রমান। এবার রাজনীতির মাঠেও সাফল্য চান মাশরাফি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে নৌকার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই তারকা ক্রিকেটার।

রবিবার (১১ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাশরাফি।

নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে চান বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি।

তবে খেলার মাঠ থেকে তার হঠাৎই রাজনীতিতে আসাকে অনেকেই ইতিবাচকভাবে দেখছেন না। অনেকেই মনে করেন, এতে করে মাশরাফির নিরঙ্কুশ জনপ্রিয়তায় ভাটা পড়বে। দুই ভাগ হয়ে যাবেন তিনি।

এদিকে ম্যাশের মনোনয়ন কেনার পর নড়াইলজুড়ে চলছে আনন্দ মিছিল আর মিষ্টি বিতরণ।

তবে ক্রিকেটার মাশরাফি যেন খেলা ধরে রেখে রাজনীতিতেও সফলতা পায় সেই প্রত্যাশা তার পরিবারের।

মাশরাফির বাবা গোলাম মোর্তজা স্বপন বলেন, ‘মাশরাফির কাছে খেলা আগে। প্রধানমন্ত্রীর আশ্বাস নিয়ে খেলা ঠিক রেখে সে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে এটা নড়াইলের সকলের মতো আমারও আশা।’

তিনি বলেন, ‘খেলা নিয়ে আমার মাশরাফি অনেক চাপ সহ্য করেছে। আশাকরি রাজনীতির চাপও সে সামলে নিয়ে দেশের ক্রিকেটকে এগিয়ে নেবে। সকলের কাছে আমার মাশরাফির জন্য দোয়া চাই।’

উল্লেখ্য, জাতীয় দলের আরেক আইকন ক্রিকেটার সাকিব আল হাসান ঘোষণা দিলেও শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর পরামর্শে মনোনয়ন কিনেননি। সামনে বিশ্বকাপ। তাই আপাতত সাকিবকে খেলাটাই ঠিকঠাক চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন শেখ হাসিনা।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: