যে কারণে প্রার্থী হতে নারাজ ড. কামাল

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮, ১০:৩৮ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চাচ্ছেন না। বিএনপির পক্ষ থেকে তাকে প্রার্থী হতে অনুরোধ জানানো হয়। ড. কামাল হোসেনের শারীরিক অসুস্থতা কথা জানান। গত ৯ নভেম্বর রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের জনসভায়ও তিনি এ কারণে যেতে পারেনি। তবে মোবাইল ফোনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন ড. কামাল।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ‘ড. কামাল হোসেনকে আমিও নির্বাচনে প্রার্থী হতে অনুরোধ করেছি। কিন্তু তিনি কোনোভাবেই রাজি হচ্ছেন না।’

ড. কামালের ঘনিষ্ঠ সূত্র তার বরাত দিয়ে জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি বাসায়ই থাকছেন গেল কয়েক দিন ধরে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অবতীর্ণ হয়েছেন ড. কামাল হোসেন। দেশে-বিদেশে তার পরিচতি কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ায় বিএনপি। একই সঙ্গে খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের দাবিসহ সাত দফার পক্ষে জোরালো অবস্থান নেন আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না ও বঙ্গবীর কাদের সিদ্দিকীর মতো দেশের বিশিষ্ট রাজনীতিকরা।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: