খাশোগিকে হত্যার পর খুনির ফোন: বসকে বলুন মিশন সফল

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮, ০৬:৪২ পিএম

সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর ঘাতকদের একজন ফোনে যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সহযোগীকে বলেছেন, আপনার বসকে বলুন কাজ শেষ, মিশন সফল হয়েছে। হত্যাকাণ্ড ঘটানোর পরপরই খুনি ওই ফোন করে। মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস এ খবর দিয়েছে।

পত্রিকাটি লিখেছে, খাশোগি হত্যা সংক্রান্ত একটি রেকর্ডিং থেকে এ তথ্য জানা গেছে এবং রেকর্ডিংটি শুনেছেন এমন ব্যক্তির কাছে এ তথ্য পাওয়া গেছে। মর্কিন গোয়েন্দা কর্মকর্তাদের বিশ্বাস, ফোনালাপে 'বস' বলতে যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে বোঝানো হয়েছে। তাদের মতে, হত্যাকাণ্ড সংক্রান্ত রেকর্ডিংটিই বড় একটি প্রমাণ।

নিউ ইয়র্ক টাইমস বলছে, ফোনে যে ব্যক্তিটি হত্যার খবর জানিয়েছে সে কারো নাম উল্লেখ না করলেও বিভিন্ন সূত্র থেকে তারা নিশ্চিত হতে পেরেছে যে, খাশোগি হত্যার জন্য যে ১৫ জন ব্যক্তি সৌদি আরব থেকে তুরস্কের ইস্তাম্বুলে গিয়েছিল তাদের একজন হলো মাহের আব্দুল আজিজ মুতরেব। আর এই মুতবেরই ফোন করে আরবিতে ওই কথা বলেছে। তুর্কি গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, তাদের ধারণা যুবরাজের ঘনিষ্ঠ সহযোগীদের কোনো একজনকে ফোন করে মুতরেব এ তথ্য জানিয়েছিল।

জামাল খাশোগি গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট ভবনে ঢোকার পর থেকে নিখোঁজ ছিলেন। প্রথমে অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপের মুখে সৌদি আরব স্বীকার করে, খাশোগিকে কনস্যুলেট ভবনের ভেতরে হত্যা করা হয়েছে। এখনো পর্যন্ত খাশোগির মৃতদেহের কোনো সন্ধান পাওয়া যায়নি। সৌদি আরবও এ বিষয়ে কোনো তথ্য দেয়নি। সম্প্রতি খবর বেরিয়েছে, হাইড্রোফ্লুরিক অ্যাসিড দিয়ে তার মরদেহ গলিয়ে ফেলা হয়েছে।-পার্সটুডে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: