বিনা উসকানিতে হামলা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮, ০৩:২০ পিএম

বিএনপির নেতাকর্মীরা বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা চালিয়েছে বলে জানিয়েছেন মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেন।

বুধবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর নয়াপল্টন মোড়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

উপ-পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেন, বিনা উসকানিতে তারা আমাদের উপর আক্রমণ করেছে। এতে আমাদের ১৫-২০ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, পুলিশ শুধু তাদের রাস্তায় থেকে সরে যেতে বলেছিল, যেন যান চলাচল স্বাভাবিক থাকে। কিন্তু, তারা এ কথা না শুনে হঠাৎ করে বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা করে। পরে তারা আমাদের (পুলিশের) ২টি গাড়ি পুড়িয়ে দেয়।

উপ-পুলিশ আরও বলেন, এখন পর্যন্ত পুলিশ ধৈর্য সহকারে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছে। এ ঘটনায় কাউকেই এখন পর্যন্ত আটক করা হয়নি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

জানা যায়, বুধবার বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বিএনপি নেতা মির্জা আব্বাসের শোডাউনে দুই কর্মীর ওপর পুলিশ লাঠিচার্জ করার পরই সংঘর্ষ শুরু হয়। নেতাকর্মীরা পুলিশকে ধাওয়া করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় ককটেল বিস্ফোরণও ঘটানো হয়েছে। পুলিশও তাদের পাল্টা ধাওয়া করে লাঠিপেটা করে। নেতাকর্মীদের লক্ষ্য করে গুলিও ছুঁড়ে পুলিশ।

মুহূর্তের মধ্যে পরিস্থিতি ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট, শটগানের ফাঁকা ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। কয়েক হাজার নেতাকর্মীকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। উপস্থিত নেতাকর্মীরা আশপাশের মার্কেট, হোটেল, শপিং মল ও গলিতে অবস্থান নেয়।

এ ঘটনার সময় বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে ও পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় নয়াপল্টনে গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সোমবার (১২ নভেম্বর) থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে। গত দুদিন মনোনয়নপত্র নিতে মনোনয়ন প্রত্যাশীদের উপচে পড়া ভিড় ছিল। এতে করে বিএনপি অফিসের সামনে ও তার আশপাশের এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়। তাই আজ বুধবার (১৪ নভেম্বর) যান চলাচল স্বাভাবিক রাখতেই সকাল থেকেই দেখা যায় পুলিশের ব্যারিকেড।

পুলিশের দাবি, ব্যারিকেড দিয়ে যান চলাচলের সুযোগ করে দিচ্ছেন তারা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: