প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

১৫ নভেম্বর, ২০১৮ ০০:৫৬:৩৫

মুক্তি পেতে যাচ্ছে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা, অ্যা ডটারস টেল’। আগামী শুক্রবার (১৬ নভেম্বর) সারা দেশে বিভিন্ন প্রেক্ষাগৃহে এই প্রামাণ্যচিত্রটি মুক্তি পাবে বলে জানিয়েছেন এর পরিচালক রেজাউর রহমান খান পিপলু। প্রাথমিক ভাবে চারটি হলে মুক্তি পাবে প্রামাণ্যচিত্রটি।

নির্মাতা পিপলু বলেন, ‘আগামী ১৬ নভেম্বর আমরা দেশের বেশ কিছু সিনেমা হলে এই ছবি মুক্তি দিচ্ছি। ঢাকার বসুন্ধরা সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার ও মধুমিতা সিনেমা হলে এই প্রামাণ্যচিত্র মুক্তি পাবে। এ ছাড়া চট্টগ্রামের মিনিপ্লেক্সেও এটি দেখানো হবে। দেশের আরো বেশ কিছু প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেতে পারে।’

দীর্ঘ পাঁচ বছর সময় নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্রে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ ব্যবহার করা হয়েছে। দৃশ্যায়নে ফুটে উঠেছে স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবন-সংগ্রামের চিত্র।

‘হাসিনা, অ্যা ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সহযোগিতায় ছিল অ্যাপলবক্স ফিল্মস। ছবিতে চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন আর সংগীতায়োজনে ছিলেন ভারতের দেবজ্যোতি মিশ্র।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: