ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০৮:৪৭ এএম

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ দল। বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ঢাকায় পৌছার পর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটযোগে রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ক্যারিবিয়ান ক্রিকেটাররা।

আগামী সিরিজ ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এর আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল। ১৮ নভেম্বর শুরু হবে প্রস্তুতি ম্যাচটি।

প্রথম টেস্টে শেষে ৩০ নভেম্বর থেকে ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট। ৯ ও ১১ ডিসেম্বর ঢাকায় প্রথম ও দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। এরপর ১৪ ডিসেম্বর সিলেটে খেলবে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ১৭, ২০ ও ২২ ডিসেম্বর ক্যারিবীয়দের সঙ্গে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। প্রথম ম্যাচটি হবে সিলেটে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়।

এদিকে, একমাত্র প্রস্তুতি ম্যাচের জন্য পেসার রুবেল হোসেনকে অধিনায়ক করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ১৩ সদস্যর দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী রবিবার (১৮ নভেম্বর) বন্দরনগরী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া এ ম্যাচে রয়েছে নতুন চমক।

দলে নতুন দুই তরুণ ক্রিকেটারকে জায়গা দেয়া হয়েছে। যায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের লেগ স্পিনার রিশাদ হোসেন এবং রবিউল হক। এরা দুইজনেই এনসিএলে দূর্দান্ত পারফমেন্স করেছেন। রংপুরের হয়ে ৪ ম্যাচে ঝুলিতে পুরেছেন ১৭ উইকেট।

এছাড়াও জাতীয় দলের সৌম্য সরকার, ঘরোয়া লিগের নিয়মিত সদস্য সাদমান ইসলাম ও মিজানুর রহমান। আর জাতীয় দলে বারবার সুযোগ পেয়েও ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্তও রয়েছেন এই দলে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিসিবি একাদশ: রুবেল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, মিজানুর রহমান, সাদমান ইসলাম, ফজলে রাব্বি, জাকির হাসান, এবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, শফিউল ইসলাম, রবিউল হক, রিশাদ হোসেন এবং মোহাম্মদ মিথুন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: