মহাজোটের সঙ্গে কাজ করতে চেয়ে গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের চিঠি

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০১:৫৬ পিএম

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাজ করতে ইচ্ছা প্রকাশ করেছে বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এই ইচ্ছা প্রকাশ করেন ফ্রন্টের চেয়ারম্যান লামিনাল ফিহা। এ সময় তিনি ফ্রন্টের পক্ষ থেকে একটি চিঠি ওবায়দুল কাদেরের হাতে তুলে দেন।

বৈঠক শেষে লামিনাল ফিহা বলেন, আমরা বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দিয়েছি। তাতে আমরা বলেছি যে আমরা আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে চাই। প্রধানত আমাদের টার্গেট আওয়ামী লীগ, আমরা তাদের সঙ্গে কাজ করতে চাই। এটি সিদ্ধান্ত নিবে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আমাদের পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে। এছাড়া মহাজোটের সঙ্গে জোটগত ভাবে নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছাও প্রকাশ করেন তিনি।

এর আগে, বাংলাদেশ গনতান্ত্রিক ঐক্যফ্রন্ট নামে গত ১৯ অক্টোবর ৩৯টি অনিবন্ধিত রাজনৈতিক দলের সমন্বয়ে নতুন একটি জোটের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ গনতান্ত্রিক ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত দলগুলো হলো– বাংলাদেশ হিউম্যান রাইটস পার্টি, জাতীয় গণ সংগ্রাম পার্টি, কৃষক শ্রমিক পার্টি, বাংলাদেশ জনতা ফ্রন্ট, বাংলাদেশ ইসলামিক গনতান্ত্রিক লীগ, আম জনতা পার্টি, বাংলাদেশ সেবা দল, বাংলাদেশ মানব উন্নয়ন পার্টি, বাংলাদেশ সাধারণ পার্টি, বাংলাদেশ সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ উন্নয়ন পার্টি, ন্যাপ ভাসানী, ইউনিটি ফোর বাংলাদেশ, ট্রাষ্ট পার্টি, বাংলাদেশ আওয়ামী পার্টি, বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ প্যারেন্ট পার্টি, প্রোগ্রেসিভ ডেমোক্রেটিক পার্টি, গনতান্ত্রিক ঐক্য, জাতীয় উলামা মাশায়েখ সমন্বয়ক ফ্রন্ট, খেলাফত সংগ্রাম পরিষদ, দাওয়াতুল মুসলিমিন বাংলাদেশ, হিন্দু মুসলিম যুক্তফ্রন্ট, জমিয়াতুল ওলামা ফ্রন্ট, ইসলামিক লিবারেল পার্টি, বাংলাদেশ গ্রামীণ পার্টি, লিবারেল পার্টি, বাংলাদেশ প্রোগ্রেসিভ পার্টি, বাংলাদেশ তৃণমূল পার্টি, সোনার বাংলা উন্নয়ন লীগ, কৃষক প্রজা পার্টি, স্বাধীন বাংলাদেশ পার্টি, মুক্তিযোদ্ধা নেতা লীগ, জাতীয় নেতা পার্টি, বাংলাদেশ মানববন্ধু পার্টি, ডেমক্রেটিভ পিপলস, তফসিলি ফেডারেশন, ন্যাশনাল প্রোগ্রেসিভ এবং আওয়ামী পার্টি বাংলাদেশ।

বিডি২৪লাইভ/এসআই/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: