প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আহমেদ ফেরদৌস খান

স্টাফ করেসপন্ডেন্ট

তফসিল পেছানোর ক্ষমতা রাখে না নির্বাচন কমিশন

১৫ নভেম্বর, ২০১৮ ১৮:৩১:১৫

ছবি: প্রতিনিধি

তফসিল পেছানোর ক্ষমতা রাখেনা নির্বাচন কমিশন। তারা কাদেরীয় তত্ত্বের বাইরে যেতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (নভেম্বর) সন্ধ্যায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। রিজভী বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনে একটি প্রতিনিধি দল গিয়েছিল নির্বাচন পেছানোর দাবি নিয়ে। ইসি তখন জানিয়েছিলেন বিষয়টি বিবেচনা করা হবে। কিন্তু এর একদিন পরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন নির্বাচন এক মিনিটও পেছানো যাবে না।

আসলে এই নির্বাচন কমিশন ওবায়দুল কাদেরীয় তত্বের বাইরে যেতে পারবে না। কারণ এই কমিশন বর্তমান সরকারের ব্লুপ্রিন্টের মাধ্যমে সবকিছু করছে। তারা অনেক আগেই নিজেদের আত্মা বিক্রি করেছে। এর মাধ্যমে তারা বাংলাদেশকে অত্যান্ত নাজুক অবস্থায় ফেলেছে।

এসময় তিনি সারাদিন বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের স্বতস্ফূর্ত শো-ডাউন ও নয়াপল্টন এলাকার পরিস্থিতি বর্ননা করেন। একই সঙ্গে সারাদিন দলীয় মনোনয়ন ফরম বিক্রির তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে ৪০২ টি মনোনয়ন ফরম বিক্রি ও ৮৫৮ টি ফরম জমা পড়েছে। গতকাল ফরম বিক্রি হয় ৪৮৮ টি এবং জমা পড়ে ৩৯১ টি।

এ নিয়ে মোট বিএনপির দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয় ৪১১২ টি এবং জমা পড়ে ১২৪৯ টি।

বিডি২৪লাইভ/এএফ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: