নির্বাচনী জরিপে আ’লীগের জয় দেখছেন কাদের

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ০৩:৪৫ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতি সম্প্রতি করা একটি আসনওয়ারী জরিপের ফলাফলে ক্ষমতাসীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগই এগিয়ে আছে।

তিনি বলেন, ৬ মাস আগেও যেসব আসনে কিছুটা পিছিয়ে ছিল আওয়ামী লীগ, সেগুলোতে এখন ভালো অবস্থানে রয়েছে।

ওবায়দুল কাদের আশা প্রকাশ করেছেন, বিজয়ের মাস ডিসেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া দল আওয়ামী লীগেরই বিজয় হবে।

আজ শুক্রবার (১৬ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, কিছু দিন আগের করা ওই জরিপে শুধুমাত্র আওয়ামী লীগের অবস্থানই দেখা হয়নি, যারা বিরোধী দল ও চিরপ্রতিদ্বন্দ্বী পক্ষ রয়েছে, তাদের বর্তমান অবস্থানও দেখা হয়েছে। ওই জরিপে প্রতিপক্ষ দল থেকে এগিয়ে আছে আওয়ামী লীগ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,তারা বেপরোয়া হয়ে গেছে। আসলে জনসমর্থের যে পারদ তাতে তাদের অবস্থান নিচের দিকে। তারা অনুধাবন করতে পেরেছে, তারা হতাশা থেকে বেপরোয়া হয়ে গেছে এবং বেপরোয়া বক্তব্য দিচ্ছে।

কারো নাম উল্লেখ না করে কাদের বলেন, যারা এতদিন গণতন্ত্রের বেশে ছিল, তারা ছদ্মবেশী। তারা এতদিন মুক্তিযুদ্ধের নানা বুলি ছড়িয়েছিল। মুক্তিযুদ্ধেও ছিল, তারা ছদ্মবেশী মুক্তিযোদ্ধা। তারা সাম্প্রদায়িক শক্তির সঙ্গে নির্বাচনে জেতার জন্য, ক্ষমতায় যাওয়ার জন্য আঁতাত করতে থাকে। তাদের সবার পরিচয় সাম্প্রদায়িক অপশক্তি। এটার বিরুদ্ধেই আমাদের লড়াই।

নির্বাচন কমিশনকে আওয়ামী লীগ ব্যবহার করছে ও তফসিল ঘোষণার পর থেকে কয়েকটি মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে, বিএনপির অভিযোগ লেভেল প্লেয়িং ফিল্ড নাই- এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে ফেলবে, ভাঙচুর করবে, ২০ জন পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, এই অপকর্ম সন্ত্রাস, সহিংসতার কাজ কি বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে? তফসিল ঘোষণার পর এই দুঃসাহস তারা কিভাবে দেখায়? অপরাধ করলে কি অপরাধীর বিরুদ্ধে মামলা হওয়া অপরাধ? এটা ক্রিমিনাল অফেন্স, এক্ট অব টেররিজম। এ ধরণের অপরাধ বিনা শাস্তিতে যাবে না। পুলিশ কোনও প্রকার হস্তক্ষেপ করছে না যাতে নির্বাচনটা ভালো ভাবে হয়। দেশের মানুষ যাতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারে এজন্য সরকারি দল হিসেবে আমরা অনেক কিছু সহ্য করে যাচ্ছি। তারা যেন আমাদের সহনশীলতাকে দুর্বলতা না ভাবে।

কাদের আরও বলেন, নয়াপল্টনে পুলিশের ওপর হামলা করে তারা প্রমাণ করেছে। তারা তাদের পুরানো পথ, আগুন সন্ত্রাসের পথ, সেই পথ ধরে এগিয়ে যেতে চায়। কারণ তারা জানে বাংলাদেশের জনগণের সমর্থন তাদের পক্ষে নেই। সেই কারণে তারা সহিংসতার পথ, নাশকতার পথ বেছে নিয়েছে। কানাডার আদালত তাদেরকে যেই রায় দিয়েছে এই চরিত্র থেকে তারা বেরিয়ে আসতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: