নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

নাটোর-১ আসন

মনোনয়ন যুদ্ধে ৩ নারী

১৬ নভেম্বর, ২০১৮ ২১:১৪:০০

ছবি : সংগৃহীত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের বিপুল সংখ্যক নারী মনোনয়ন প্রত্যাশা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল বিএনপি থেকে সম্ভাব্য নারী প্রার্থীরা সবচেয়ে বেশি সরব রয়েছেন।

এরই মধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকজন নারী নেত্রী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বিএনপিসহ অন্যান্য দলের সম্ভাব্য নারী প্রার্থীরাও ভোটের লড়াইয়ে তৎপর রয়েছেন। মনোনয়ন যুদ্ধে পিছেয়ে নেই নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের নারীরাও। এ আসনে ৩ জন নারী প্রার্থী তাদের মনোনয়ন উত্তোলন করেছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের দুই এবং বিএনপির একজন নারী প্রার্থী রয়েছেন।

এ আসন থেকে সরাসরি নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য শেফালি মমতাজ। তিনি সাবেক সংসদ সদস্য মরহুম মমতাজ উদ্দিনের সহধর্মিনী। এ ছাড়াও মনোনয়ন ফরম কিনেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সাবেক সদস্য সিলভিয়া পারভিন লেনি।

অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন চেয়েছেন, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের স্ত্রী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন।

বিএনপির দলীয় সূত্র ও স্থানীয় ভোটারদের মতে, বিএনপি থেকে মরহুম ফজলুর রহমান পটলের স্ত্রী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিনের দলীয় মনোনয়ন অনেকটাই নিশ্চিত। তবে, আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকায় মনোনয়ন নিয়েই নির্বাচনের আগেই হাড্ডাহাড্ডি লড়াই হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: