প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বান্দরবানে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ১২ জন 

১৭ নভেম্বর ২০১৮ , ১২:৩৫:০০

মনোনয়ন প্রত্যাশী বিএনপির নেতারা

বান্দরবান ৩০০নং সংসদীয় আসন থেকে বিএনপির প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন ২ নারী নেত্রীসহ ১২জন। সাচিংপ্রু জেরী ও মিসেস মাম্যাচিং গ্রুপের এই পর্যন্ত ১২ জন বিএনপির প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করেছেন। ঢাকা নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এসব মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বান্দরবান সংসদীয় আসন থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- থানচির সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরী, চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. সরোয়ার আলম, জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং, সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা, সদর উপজেলার চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, লামা উপজেলা চেয়ারম্যান থোয়ানু অং চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তৌফাইল আহমেদ, লামা পৌরসভার সাবেক মেয়র আমির হোসেন, সাবেক জেলা পরিষদের সদস্য লুসাই মং, জেলা মহিলা বিএনপির সভাপতি কাজী নিরুতাজ বেগম এবং জেলা মহিলা বিএনপির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম সুলতানা।

এদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা জানান, বান্দরবান আসনে সম্ভাব্য প্রার্থী কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাচিংপ্রু জেরী ও জেলা বিএনপির সভাপতি মিসেস ম্যাম্যচিং এর মধ্যে রয়েছে দীর্ঘ দিনের গ্রুপিং। যার কারণে দলীয় মনোনয়নের প্রত্যাশায় অনেকেই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তারা মনে করেন, দু’জনই বোমাং রাজপরিবারের সদস্য। দীর্ঘদিনের বিরোধের কারণে নেতাকর্মীরাও বিভক্ত। কেন্দ্রীয় কর্মসূচী আসলে পৃথক ভাবে পালন করতে হয়। তাদের এই গ্রুপিং থাকায় বিগত ৫টি সংসদ নির্বাচনে বার বার আওয়ামী লীগের প্রার্থীর (বর্তমান সাংসদ পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির) কাছে পরাজিত হয়ে আসছেন। তবে কেন্দ্র থেকে দলীয়ভাবে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে আমরা কাজ করবো।

অপরদিকে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা বলেন, ‘দলীয়ভাবে মনোনয়ন চাওয়ার অধিকার সবার আছে। কিন্তু সংগঠনের পক্ষ থেকে যাকে ধানের শীষের মনোনয়ন দিবেন, সকলেই তার পক্ষে কাজ করবেন।’

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে বান্দরবান আসনে বিএনপি মনোনীত প্রার্থীর জয় নিশ্চিত।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: