আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড নিউজিল্যান্ড!

১৭ নভেম্বর, ২০১৮ ১১:৫৪:৫৪

ছবি: সংগৃহীত

ভালো খেলার ধারাবাহিকতা ধরে রেখেছে পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে সীমিত ওভারের ক্রিকেটের পর এবার টেস্টেও দাপট অব্যাহত রাখছে দলটি। আবুধাবি টেস্টের প্রথম দিনে প্রথম দুই সেশনেই কিউইদের অলআউট করে দিয়েছে পাকিস্তানের বোলাররা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান বোলারদের তোপে ১৫৩ রান তুলতেই অলআউট হয়েছে নিউজিল্যান্ড। অবশ্য পাকিস্তান যে জবাবে খুব ভালো ব্যাট করেছে, তা বলা যাবেনা। ২ উইকেটে ৫৯ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে তারা।

এর আগে শেখ আবু জায়েদ স্টেডিয়ামে দলীয় ২০ রানেই প্রথম উইকেটের পর ৩৯ রানে যেতেই টপঅর্ডারের ৩ জনকে হারিয়ে বসে কিউইরা। এসময় জিত রাভাল ৭, টম লাথাম ১৩, ও রস টেলর ব্যক্তিগত ২ রানে সাজঘরে ফেরেন। অভিজ্ঞদের হারিয়ে ম্যাচ থেকে একরকম ছিটকে পড়ে তারা।

এসময় কিছুটা প্রতিরোধ গড়েন কেন উইলিয়ামসন। প্রথম দিনে নিউজিল্যান্ডকে বড় লজ্জা থেকে বাঁচিয়েছেন কিউই অধিনায়ক। পাকিস্তান স্পিনার, পেসারদের খুনে হয়ে উঠার দিনে সর্বোচ্চ ৬৩ রান করেছেন তিনি। ১১২ বলে ৫টি চারে এ ইনিংসটি খেলেন কিউই দলপতি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন নিকোলাস। এছাড়া বিজে ওয়াটলিং ১০ ও নেইল ওয়াগনার ১২ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্ক ছুঁতে না পারায় ১৫৩ রানেই থামে নিউজিল্যান্ডের ইনিংস।

পাকিস্তানের পক্ষে বল হাতে ৫৪ রানের খরচায় ৩টি উইকেট নেন পাকিস্তান স্পিনার ইয়াসির শাহ। এছাড়া মোহাম্মদ আব্বাস, হাসান আলী ও হারিস সোহেল পান ২টি করে উইকেট।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: