প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

টাঙ্গাইলে ডা. জাফরুল্লাহ 

ভয় পেয়ে ভুল করছে সরকার 

১৭ নভেম্বর, ২০১৮ ১৪:১৮:০০

ছবি : ফাইল ফটো

আজ ১৭ নভেম্বর। এই দিনে মৃত্যু বরণ করেন জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী। তার আজ ৪২ তম মৃত্যু বার্ষিকী। নানা আয়োজন ও যথাযোগ্য মর্যাদায় অসংখ্য মুরিদান ভক্তদের কণ্ঠে যুগ যুগ জিও তুমি মাওলানা ভাসানী শ্লোগানে মুখরিত হয়ে উঠে মজলুম জননেতার সমাধিস্থল টাঙ্গাইলের সন্তোষে মাজার প্রাঙ্গণ চত্বরে।

এদিন মাওলানা ভাসানীর মাজার জিয়ারত করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, মানুষ ভয় পেয়ে ভুল করে, সরকারও তাই করছে। সুষ্ঠু নির্বাচন আমরা আদায় করে নেব। দাবি আদায় করতে হবে।

শনিবার (১৭ নভেম্বর) সকাল পৌঁনে ১০টার দিকে টাঙ্গাইল জেলার সন্তোষে ভাসানীর মাজার জিয়ারত করেন ঐক্যফ্রন্টের কয়েকজন নেতা। শ্রদ্ধা জানানোর পর ডা. জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে ইতিবাচক হাওয়া বইতে শুরু করেছে। মাওলানা ভাসানীর
মাজারে কি ড. কামাল হোসেন আগে এসেছিলেন? আজ এসেছেন। এ থেকে নতুন বাতাস শুধু হয়েছে। আমরা মুক্তিযুদ্ধে ত্যাগীদের সঠিক সম্মান করব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কর্ণেল মোহাম্মদ আতাউল গণি ওসমানী, জিয়াউর রহমান ও তাজ উদ্দিনদের মূল্য অস্বীকার করে স্বাধীনতা হয় না।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, মাওলানা ভাসানী ছিলেন নির্ভেজাল ও সৎ মানুষ। টাঙ্গাইলের মানুষের মধ্যে তাকে নিয়ে উৎসাহের কিছুটা ঘাটতি দেখা গেছে।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজার জিয়ারত করার উদ্দেশে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে টাঙ্গাইলে পৌঁছান জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা।

আজ শনিবার (১৭ নভেম্বর) ভোর সাড়ে ৫টায় টাঙ্গাইলের উদ্দেশে রাজধানী ঢাকা ত্যাগ করেন ঐক্যফ্রন্টের নেতারা।

উল্লেখ্য, সিলেটে হযরত শাহ জালাল ও শাহ পরানের মাজার জিয়ারতের মধ্য দিয়ে নিজেদের যাত্রা শুরু করে সরকারবিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: