টেস্টে ফিরছেন সাকিব, সঙ্গে সৌম্য

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ০৪:৪৭ পিএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য এরই মধ্যে ১৩ সদস্যের দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তাতে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তিনিই নেতৃত্ব দেবেন ক্যারিবীয়দের বিপক্ষে। এশিয়া কাপে আঙুলে চোট পাওয়ার পর দীর্ঘমেয়াদী ইনজুরিতে পড়েন সাকিব। অস্ট্রেলিয়ায় চিকিৎসা ও পুনর্বাসন শেষে মাঠে ফেরার জন্য এখন প্রস্তুত তিনি।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে অব্যাহত খারাপ ফর্মের দরুন বাদ পড়েছেন ওপেনার লিটন দাস। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। ফলে ইমরুল কায়েসের সাথে ওপেনিংয়ে দেখা যাবে এই বাঁ-হাতি ব্যাটসম্যানকে। সাদা পোশাকে সৌম্য কেমন করেন এখন সেটাই দেখার বিষয়।

এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে অভিষিক্ত আরিফুল হক, মোহাম্মম মিথুন ও খালেদ আহমেদ দলে জায়গা ধরে রেখেছেন। ব্যর্থ হওয়ার পরও ইমরুল কায়েসকে টেস্টে আবারও বিবেচনা করা হয়েছে। উল্লেখ্য, ২২ নভেম্বর চট্টগ্রামে মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট। আগামী ৩০ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: