মাভাবিপ্রবিতে ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ০৫:৪৮ পিএম

সাইফুল মজুমদার, মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে।

শনিবার (১৭ নভেম্বর) ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরপর ভাসানীর পরিবারবর্গের পক্ষ থেকে মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে একটি শোক র‍্যালি বের হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও ক্যাম্পাসস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণসহ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনগুলো মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ে অবস্থিত ভাসানীর মাজার প্রাঙ্গণ এলাকায় শিরণী বিতরণ করা হয় এবং বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিজিই বিভাগের সেমিনার হলে ‘মাওলানা ভাসানীর রাজনীতি ও তাঁর ব্যক্তি-জীবন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: