আইন অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ 

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১০:০৪ পিএম

মুন্সীগঞ্জর শহরের কলেজ পাড়া এলাকায় আদালতের আদেশ অমান্য করে বসত ঘর নির্মাণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে, যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

এ ঘটনাকে কেন্দ্র করে কয়েক মাস আগে থেকে থানায় লিখিত অভিযোগ ও সাধারণ ডায়েরি করে আসছে ভুক্তভোগী আসলাম বেপারি। এর ধারাবাহিকতায় গত ১৪ নভেম্বর বিজ্ঞ আদালতে ১৪৫ ধারায় ৩ জনের নাম উল্লেখ্য করে একটি পিটিশন মামলা দায়ের করেন। এ দিকে ওই রাতেই বিবাদী আলাল বেপারী গং জোরপূর্বক ভাবে একটি টিনের তৈরি ঘর নির্মাণ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৪ নভেম্বর বুধবার ভোর রাতে আলাল বেপারিরা লোক জন নিয়ে ঘর নির্মাণ করেছে। এ দিকে আলাল বেপারি স্ত্রী রহিমা বেগম জানায়, আদালতে মামলা করার আগেই এই ঘর নির্মাণ করা হয়। আদালতের আদেশ পাওয়ার পর ঘর নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে।

তিনি বলেন, এই জমির প্রকৃত মালিক আমাদের তাই ঘর নির্মাণ করেছি।

মামলার বাদী আসলাম বেপারি জানায়, এই জমি নিয়ে কয়েক মাস আগে থেকে আমাদের হত্যার হুমকি দিয়ে আসছে আলাল বেপারি, সালাল বেপারি, স্বপন বেপারিরা। মুন্সীগঞ্জ সদর থানায় কয়েকটি সাধারণ ডায়েরি করেছি আমি ও আমার চাচা মো. ইসমাইল। গত ১৪ নভেম্বর বুধবার সকালে আদালতে ১৪৫ ধারা একটি পিটিশন মামলা করি। এর পরপরই ওিই দিন ভোর রাতে একটি টিনের ঘর নির্মাণ করে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া জানায়, দুই পক্ষেকেই নোটিশ দেওয়া হয়েছে। তাদের যে যে অবস্থানে রয়েছে সে সে অবস্থানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং আইন অমান্য করলে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: